Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাওরাঞ্চল দেখতে রোববার সুনামগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর বৃষ্টির পানিতে ফসল তলিয়ে যাওয়া কৃষকদের খোঁজ নিতে আগামী রোববার সুনামগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিম এই তথ্য নিশ্চিত করেছেন।
চলতি মাসের শুরুতে পাহাড়ি ঢলে সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, কিশোরগঞ্জ,  নেত্রকোনা ও ব্রাহ্মণবাড়িয়ায় হাওরের বাঁধ ভেঙে যায়। এতে এসব হাওরের লক্ষাধিক হেক্টর জমির  বোরো ধান পানির নিচে তলিয়ে যায়। এ ছাড়া মারা যায় কয়েক মেট্রিক টন মাছ ও হাজার হাজার হাঁস। অকাল বন্যায় নিঃস্ব হয়ে পড়ে লাখ লাখ মানুষ।
ক্ষতিগ্রস্ত হাওরবাসীকে দেখতে গত ১৬ এপ্রিল কিশোরগঞ্জ ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। হেলিকপ্টারে করে তিনি দুর্গত এলাকাগুলো পরিদর্শন করেন।
আগাম বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য সরকারের পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেয়া হচ্ছে। এর পাশাপাশি কৃষকদের ঋণের টাকা আদায় না করতে স্থানীয় এনজিওগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।



 

Show all comments
  • Nur- Muhammad ২৭ এপ্রিল, ২০১৭, ৮:০৭ পিএম says : 0
    সু স্বাগতম মাননীয় প্রধানমন্রী। আপনাকে স্বাগতম। দেরীতে হলে ও হাওরবাসী আপনার আগমনে ধন্য হবে। এই জন্য আপনাকে পুনঃ বার স্বাগতম। ছোট ছেলে সন্তানের বিপদে আশ্রুয় হলো মা এর কোল। ব্যবসায়ীর হলো তার সংগঠন। ব্যাংক এর আশ্রুয় হলো কেন্দ্রীয় বা বাংলাদেশ ব্যাংক। দেশের বিপর্যয় জনগণের আশ্রুয় হলো সরকার বা সরকার প্রধান। তাই হাওরবাসী আপনাকে চায়। আপনার কাছেই কেবল মনের বেদনা বলতে চায়। গণভবনে হাওরবাসীর একমোডেট সাফট নাই। তাই তারা আপনার সাক্ষাৎ পাবে না। এটা দোষ নয়। এটা নিয়ম। এই জন্য দেরীতে হলে ও আপনি হাওরবাসীর কাছে যাচ্ছেন। তাই এই বিপদে ও জনগণ সুখের ঘ্রান পাচ্ছে। আপনার আগমনে ধন্য হউক হাওরবাসী। বিপদ কেটে উঠে সুখের বলয় ফিরে পাউক, এই কামনা করছি। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ