Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এক বছরের মধ্যে প্রধানমন্ত্রী হচ্ছেন খালেদা জিয়া : শামসুজ্জামান দুদু

সিলেট অফিস | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ৩:০২ পিএম

এক বছরের মধ্যে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া আবারও দেশের প্রধানমন্ত্রী হচ্ছেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।
তিনি বলেছেন, দেশের হাজারও সমস্যা সমধানে আওয়ামী লীগ সরকারের দুঃশাসনের বিরুদ্ধে জনগণ ভোট দিয়ে আবারও বিএনপিকে ক্ষমতায় পাঠাবে।
সোমবার দুপুরে বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীসহ ‘গুম’ হওয়া সকল নেতাকর্মীর সন্ধান দাবিতে সিলেট বিএনপি আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
সিলেট কেন্দ্রীয় মুসলীম সাহিত্য সংসদে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা: শাখাওয়াত হোসেন জীবন।
সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায়, শামসুজ্জামান দুদু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত ও ভুটান সফর থেকে খালি হাতে দেশে ফিরেছেন। তিনি দাবি আদায় করতে ব্যর্থ হয়েছেন। হাওরাঞ্চলে ফসলহানির পর এসব এলাকায় ভয়াবহ মানবিক বিপর্যয় ঘটেছে। কিন্তু সরকার দুর্গত মানুষের কষ্ট লাঘবে ব্যর্থ হয়েছে।
প্রধানমন্ত্রীকে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান দুদু।
বিএনপি এখনো ফুরিয়ে যায়নি উল্লেখ করে তিনি আরও বলেছেন, রাজপথে মোকাবেলার জন্য বিএনপি প্রস্তুত।
এজন্য দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।
সভায় সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনসহ জেলা ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • saif ২৪ এপ্রিল, ২০১৭, ৫:৩৯ পিএম says : 0
    আপনারাতো নির্বাচনেই যেতে ছাচ্ছেননা আবার বলছেন নির্বাচনের কথা।।!!!!! বাকি থাকলো দূর্নীনিতির কথা আপনাদের আমলেই দেশ তিন তিন বার দূরনীনিতিতে চ্যাম্পিয়ন হয়েছিলো।
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ২৪ এপ্রিল, ২০১৭, ৬:২৪ পিএম says : 0
    দুদু ভাই, এটা কি ভাবে? ক্ষমতা যাওয়ার দুটি পথ। একটি হলো গণতান্তিক অন্যটি অগণতান্তিক। আমাদের বিশ্বাস খালেদা জিয়া অগণ তান্তিকভাবে ক্ষমতায় যাবে না। তিনি গণতান্তিক পথে চলবে। এই জন্য প্রয়োজন সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন। নিরপেক্ষ নির্বাচন হলে, এখন যারা ক্ষমতায় আছে তারা চরমভাবে মার খাবে ও পরাজিত হবে। তারা পরাজিত হলে, জনগণের রোষানলে পড়ে যাবে। প্রকাশ্যে জনগণের থুথু তাদের ললাটে পড়বে। এমন জেনেশুনে তারা কেন নিরপেক্ষ নির্বাচন দিবে? না তারা কোন ভাবেই নিরপেক্ষ নির্বাচন দিবে না। টাল বাহানা করবে। ২০১৪ এর মত পাশের দেশকে নিয়ে নির্বাচন খেলা খেলবে। পাশের দেশ আমাদের উপর দাদাগিরির ছরি ঘুরাছে, আমাদের বুকের উপর ইচ্ছা মত চলছে। সুযোগ পেলে সিকিমের মত করবে। তাই তারা তাদের ভক্তকেই "১৪ এর মত মসনদে বসাবে। এই পথ হতে উত্তরনের একটিই পথ, এটা হলো, আনন্দোলন। দুদু ভাই, আনন্দোলন ত যথা সময় তক্ষনাত করতে হয়। লন্বা তারিখ দিয়ে আনন্দোলন হয় না। ভোটারবিহীন নির্বাচনের পর আপনারা আনন্দলোনে গেলেন না। এক বৎসর পর তারিখ দিলেন। এই দিকে ভোটারবিহীন সরকার সব জায়গায় তাদের লোক বসায়ে নিল। আনন্দলোন করতে গেলেন, তারা জনগণের উপর গুলি ছুড়ে সারা দেশ রক্তাত্ত করলো। গুম করলো। জনগণকে নাজাহেল করে, পাশের দেশের সহায়তায় গদি ধরে রাখলো। তবে যা ই হোক আনন্দলোন করতেই হবে। এক বেগময় আনন্দলোনের মাধ্যমে এই ভোটারবিহীন সরকারকে সরাতে হবে। এটাই সত্য। জনগণ অচিরে এটাই করবে। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ