Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মন্ত্রীর সমাবেশ ঠেকাতে বিজয়নগরে কাল হরতাল ডেকেছে আওয়ামী লীগ

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


হাতে চুড়ি পরে বসে থাকব না -মৎস্য মন্ত্রী
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : আগামীকাল (রোববার) হরতাল ডেকেছে বিজয়নগর উপজেলা আওয়ামী লীগ ও অংঙ্গ সংগঠন। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর আগমন ঠেকাতে উপজেলা আওয়ামী লীগ সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়। মন্ত্রী বিজয়নগরে নব-নির্র্মিত পশুসম্পদ কার্যালয় (ইউএলডিসি) ভবন উদ্বোধন করবেন সকাল ১০ টায়। এদিকে ভবন উদ্বোধনের দুইদিন পূর্বে নামফলক ও অফিসের ফুলের টব ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় থানায় জিডি হয়েছে। তবে হরতালের মধ্যেই রোববার (২৩ মার্চ) ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে গিয়ে নির্ধারিত অনুষ্ঠানে যোগ দেবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক। বৃহস্পতিবার রাতে ব্র্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সুধিসমাবেশের প্রধান অতিথির বক্তব্যে তিনি বিজয়নগরে যাওয়ার ঘোষণা দেন।
হরতালের প্রসঙ্গ টেনে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, উনার (মোকতাদির চৌধুরী) বোঝা উচিত আমি পারিবারিক বা ব্যক্তিগত কোনো কাজ করছি না, মানুষকে সেবা দেয়ার জন্য বিল্ডিং (প্রাণিসম্পদ হাসপাতাল) উদ্বোধন করব। আপনি বাধা দেবেন আর আমি মন্ত্রী হয়ে চুড়ি পড়ে বসে থাকব না। তিনি বলেন, নাসিরনগরকে বিশ্বসংবাদে পরিণত করার নায়ক মোকতাদির চৌধুরী। হিন্দু পল্লীতে হামলার দায় মোকতাদির চৌধুরীকেই নিতে হবে। তিনি এসময় সরকারের উন্নয়নের নানা ফিরিস্তি তুলে ধরে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ আরও এগিয়ে যাবে।
আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মো. হানিফ মুন্সির সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের  সাবেক সহ-সভাপতি শফিকুল আলম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, সহ-সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন, প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা আমানুল হক সেন্টু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা কামরুজ্জামান আনসারী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আমির হোসেন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মুজিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মঈনুল হক মামুন প্রমুখ।
বৃহস্পতিবার দুপুরে বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট তানভীর ভূঁইয়া ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া মন্ত্রী ছায়েদুল হকের রোববারের অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন। বিকেলে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠন রোববার বিজয়নগরে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন।
ইতোমধ্যে মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় চার দিনের সফরে এসে বৃহস্পতিবার বিকেলে আশুগঞ্জ উপজেলার ইউএলডিসি অফিস ভবন উদ্বোধন করেন। পরে সুধি সমাবেশে তিনি বক্তব্য রাখেন। ২১ এপ্রিল নাসিরনগর, ২২ এপ্রিল সরাইল এবং ২৩ এপ্রিল বিজয়নগরে তার সফর ও নব-নির্মিত ইউএলডিসি ভবন উদ্বোধন ও বৃক্ষরোপণসহ চান্দুরায় সুধী সমাবেশের  কর্মসূচি রয়েছে।
প্রসঙ্গত, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে প্রাণিসম্পদ মন্ত্রীর সাথে বিরোধ সৃষ্টি হয় জেলা আাওয়ামী লীগ নেতাদের। এ নিয়ে মন্ত্রীকে দল থেকে বহিষ্কারের সুপারিশও করা হয়। এর পর নাসিরনগর হিন্দু সম্প্রদায়ের বাড়িতে ও ১৫টি মন্দির ভাঙচুরের ঘটনা ঘটে। এর মাধ্যমে মন্ত্রীকে কুপোকাতের চেষ্টার অভিযোগ রয়েছে। গত জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সাবেক সভাপতি শফিকুল আলম এম এস সির সংবর্ধনা অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হক প্রধান অতিথি ছিলেন। পরবর্তীতে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সমাবেশ থেকে মন্ত্রীর অনুসারী জেলা আওয়ামী লীগের একাংশ নেতাকর্মীদের হুঁশিয়ারি দেয়া হয়। এরপর বিজয়নগর উপজেলায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় অধিনস্ত নব-নির্মিত কার্যালয় ভবন উদ্বোধনের কর্মসূচিতে স্থানীয় সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে না রাখায় নতুন করে মন্ত্রী ও জেলা-উপজেলা আওয়ামী লীগের মধ্যে বিভেদ দেখা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ