Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে পৃথক সংঘর্ষে আহত ৪০বাড়িঘরে হামলা ভাঙচুর, লুটপাট

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের বোয়ালমারিতে প্রতিপক্ষের হামলা ও নগরকান্দায় সংঘর্ষে ৪০ জন আহত হয়েছে। এসময় অন্তত ৩০টি বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। শুক্রবার সকালে এ হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।
আহতদের বোয়ালমারী ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও স্থানীয়ভাবে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, বোয়ালমারীর আরাজি শ্রীনগর এলাকার সাবেক ইউপি সদস্য শোয়েব মেম্বরের সাথে দুই উপজেলার সীমান্তবর্তী সালথার নটখোলা গ্রামের মজিবর সরদারের পূর্বে থেকে বিরোধ চলছিল।
শুক্রবার বেলা এগারোটার দিকে মজিবর সরদারের নেতৃত্বে দুই শতাধিক মানুষ লাঠিসোটা, কাতরা, ঢাল, সরকীসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সীমান্তবর্তী বোয়ালমারী উপজেলার আরাজি শ্রীনগর ও শ্রীনগর গ্রামে হামলা চালায়। হামলাকারীরা ৩০/৩৫টি বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালায়। এসময় হামলাকারীদের অস্ত্রের আঘাতে অন্তত ২০জন আহত হয়।
অপরদিকে নগরকান্দা উপজেলায় বৃহস্পতিবার বিকালে একটি শালিসে ছাগলদি গ্রামের সূর্য মাতুব্বরের সাথে পৌর কাউন্সিলর দেলোয়ার হোসেন দুলুর কথা কাটাকাটিকে কেন্দ্র করে শুক্রবার সকালে ওই দুই পক্ষের লোকজন উপজেলার ছাগলদি মোড়ে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ২০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
আহতদের বোয়ালমারী উপজেলাস্বাস্থ্য কেন্দ্র ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কেন্দ্র এবং ফমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এছাড়া কয়েকজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ