Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বজ্রপাতে ৪ জনের মর্মান্তিক মৃত্যু

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গতকাল বজ্রপাতে সিলেটে যুবক ও শিশু, নেত্রকোনায় ৫ম শ্রেণির ছাত্র ও পিরোজপুরের নেছারাবাদে এক মাদরাসার ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
সিলেটে বজ্রপাতে নিহত ২ আহত ২
বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, সিলেটে বজ্রপাতে এক শিশু ও এক যুবকের মৃত্যু হয়েছে। ওসমানীনগর উপজেলায় বজ্রপাতে সুরুজ আলী (৩৫) নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো  দুইজন।  ঘটনা ঘটেছে গত বুধবার সন্ধ্যার সময় বুরুঙ্গা ইউপির মুক্তারপুর হাওরে। নিহত সুরুজ আলী বুরুঙ্গা ইউপির পূর্ব তিলাপাড়া গ্রামের আপ্তাব আলীর ছেলে। আহতরা হলেন, একই গ্রামের উকিল মিয়া (৩০) ও মোশাহীদ আলী (৩২)।
স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকেলে উপজেলার পূর্ব তিলাপাড়া গ্রামের সুরুজ আলী, মোশাহীদ আলী ও উকিল মিয়া নৌকা যোগে স্থানীয় মুক্তারপুর হাওরে মাছ ধরতে যান। এ সময় বৃষ্টিসহ প্রচÐ বজ্রপাত হলে ঘটনা স্থলেই সুরজ আলী নিহত হন গুরুতর আহত হন মোশাহীদ আলী ও উকিল মিয়া। আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওসমানীনগর থানার ওসি আব্দুল আউয়াল চৌধুরী বজ্রপাতে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে সিলেটে সদরে বজ্রপাতে এনাম (১৪) নামের এক শিশু নিহত হন। গত বুধবার দুপুর ১টার সময় শাহপরান থানার জালালাবাদ ইউনিয়নের রায়ের গাঁও গ্রামের পাশ্ববর্তী হাওরে ঘটনাটি ঘটে। এনাম রায়ের গাঁওয়ের হোছন আহমদের পুত্র। স্থানীয় সূত্র জানায়, গতকাল বুধবার সকালে বাবার সাথে বিলে ধান কাটতে যায় এনাম। দুপুরে হঠাৎ বৃষ্টির সাথে বজ্রপাত হয়। বজ্রপাতটি তার উপর আঘাত হানে। এ সময় সে ঘটনাস্থলেই মারা যায়। জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো: মনফর আলী বজ্রপাতে নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করছেন।

নেত্রকোনায় ছাত্র নিহত
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা জেলার মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের ফতেপুর আগপাড়া গ্রামের রইস উদ্দিনের পুত্র ছত্রকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র মো. ইকবাল হোসেন (১১) বৃষ্টির সময় আম কুড়াতে গিয়ে বজ্রপাতে নিহত হয়েছে।
ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম চৌধুরী জানান, সন্ধ্যার সময় ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাত শুরু হলে ইকবাল বাড়ির সামনে আম কুড়াতে গেলে হঠাৎ বজ্রপাত তার উপর এসে পড়ে। সে ঘটনাস্থলেই মারা যায়।

নেছারাবাদে মাদরাসার ছাত্র নিহত
নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, নেছারাবাদে বজ্রপাতে ছারছীনা মাদরাসার মাহমুদুল হাসান শায়েক (১২) নামে একজন ছাত্র নিহত ও মো. নাজমুল (১৮) নামের এক ছাত্র আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ছারছীনা মাদরাসার সামনের গেটের ভিতরে অবস্থিত হোটেলে খেতে যাওয়ার সময় তারা বজ্রপাতের শিকার হয়। তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মাহামুদুল হাসান শায়েককে মৃত ঘোষণা করেন। নাজমুল নামের অন্যজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
ছারছীনা মাদরাসার অধ্যক্ষ ড. সৈয়দ মুহাম্মদ শরাফত আলী জানিয়েছেন, নিহত মাহামুদুল হাসান শায়েক ছারছীনা মাদরাসার দ্বীনিয়া শাখার হাসতম (সপ্তম) শ্রেণির ছাত্র। সে গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার বাঙ্কুরা এলাকার মহিউদ্দিন তালুকদারের ছেলে এবং আহত নাজমুল একই শাখার দাওরা দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বাড়ি বাগেরহাটের শরনখোলা উপজেলায়। আহত নাজমুলের অবস্থা উন্নতির দিকে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ