Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আগামী নির্বাচনে বিএনপি না এলে বাটি চালান দিয়েও অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না : স্বাস্থ্যমন্ত্রী

দিনাজপুরে মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নাম পরিবর্তন

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : ২০১৯ সালের নির্বাচনে বিএনপি অংশ না নিলে বাটি চালান দিয়েও তাদের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না। যতই দাবি করেন আগামী নির্বাচন হবে শেখ হাসিনার অধীনে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা মার্কায় ভোট দিয়ে গণতন্ত্র ও জনগণের অধিকার রক্ষা করুন।
বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আনুষ্ঠানিক নামকরণ ও আইসিইউ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপি একথা বলেন। সম্প্রতি সরকার দিনাজপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এম আব্দুর রহিমের নামে ঘোষণা করায় বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী আনুষ্ঠানিকভাবে তার উদ্বোধন করেন। এর আগে মন্ত্রী মেডিক্যাল কলেজে ১০ শয্যাবিশিষ্ট অত্যাধুনিক আইসিইউয়ের উদ্বোধন করেন।
মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. কামরুল আহসানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি, বিএমএ’র কেন্দ্রীয় সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, হুইপ ইকবালুর রহিম, হাসপাতালের পরিচালক ডা. সারওয়ার জাহান, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোজাম্মেল হক, মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ডা. কান্তা রায় রিমি, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. বি কে বোস, স্বাধীনতা চিকিৎসক পরিষদের জেলা সভাপতি ডা. শহিদুল ইসলাম খান, এম আব্দুর রহিমের পরিবারের পক্ষ থেকে দুই কন্যা ডা. নাদিরা সুলতানা ও নাসিমা সুলতানা এবং মেডিক্যাল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আসিফ শামস।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ২০১৯ সালের জাতীয় নির্বাচন হবে শেখ হাসিনার অধীনে। যতই কথা বলুন দেশ চলবে সংবিধান অনুযায়ী। সংবিধানে সহায়ক সরকারের কোনো বিধান নেই। বর্তমান সরকারের অধীনেই নির্বাচনে বিএনপিকে অংশ নেয়ার আহŸান জানিয়ে তিনি বলেন, যদি নির্বাচনে না আসেন তাহলে বাটি চালান দিয়েও বিএনপির অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না। নির্বাচনের মাঠে নামুন রেফারি নির্বাচন কমিশন যে কোনো মূল্যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করবেন। জনগণ যার পক্ষে রায় দিবেন তিনি দেশ পরিচালনার দায়িত্ব পাবেন।
বিএনপির দাবি নাকচ করে মোহাম্মদ নাসিম বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ পরাজয় মেনে নিয়েছে। জনগণের রায় মেনে নেয়ার অভিপ্রায় আওয়ামী লীগের আছে। কেউ আসুক বা না আসুক সংবিধান অনুযায়ী ২০১৯ সালে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উন্নয়নের জন্য আগামী ৫ বছর ১০০ কোটি টাকা ব্যয়ে কলেজ ও হাসপাতালের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ, নার্স ও ইন্টার্ন ডাক্তারদের আবাসন, অডিটোরিয়ামসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকন্ড বাস্তবায়িত করা হবে। জেনারেল হাসপাতালের জন্য ৫ কোটি টাকা নির্মাণ কাজে ব্যয় করা হবে। তিনি বলেন, সারা দেশে ৪০ হাজার নার্স ও কর্মচারী নিয়োগ দেয়া হবে। শিঘ্রই ৫ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে। আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজকে বিশ্ববিদ্যালয়ে উন্নীত করার পরিকল্পনা সরকারের রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ