Inqilab Logo

শনিবার, ১৫ জুন ২০২৪, ০১ আষাঢ় ১৪৩১, ০৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অগ্নিকান্ড ও প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষায় কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ দেবে ইসি

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড)সহ সরকারি গুরুত্বপূর্ণ কাগজপত্র অগ্নিকান্ড, ভূমিকম্প এবং প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে রক্ষায় নিজ কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ দেবে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৬ এপ্রিল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর অগ্নিনির্বাপণ ব্যবস্থাপনা, ভূমিকম্প ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার বিষয়ে প্রশিক্ষণ ও মহড়াটি পরিচালনা করবে। আগারগাঁও ইসি সচিবালয়ের অডিটোরিয়ামে প্রশিক্ষণটি অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার ইসির সহকারী সচিব (প্রশিক্ষণ) মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি জারি করা হয়েছে। এ প্রশিক্ষণে অংশ নেয়ার জন্য চিঠিটি নির্বাচন কমিশন সচিবালয়, নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট, আঞ্চলিক নির্বাচন, অফিস, জেলা নির্বাচন অফিস, ঢাকা এর সকল কর্মকর্তা-কর্মচারীর কাছে পাঠানো হয়েছে।
ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান ইনকিলাবকে বলেন, ইসির নতুন বিল্ডিংটি অত্যাধুনিক। এই বিল্ডিংয়ে অগ্নিনির্বাপকের অত্যাধুনিক মেশিন লাগানো আছে। তাই এখানে কখনো আগুন লাগলে বা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় আতঙ্কিত না হয়ে কিভাবে বিল্ডিং থেকে বের হওয়া যায় বা প্রাথমিক পর্যায়ে তার মোকাবেলা করা যায়। সেটি কমিশনের সকল কর্মকর্তা-কর্মচারীদের হাতে কলমে শেখানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ