Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হিমাচলে যাত্রীবাহী বাস নদীতে পড়ে নিহত ৪৪

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১:০৮ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের হিমাচল প্রদেশ রাজ্যের শিমলায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি বাস নদীতে পড়ায় ৪৪ জন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ১০ জন নারী, তিনটি শিশু ও ৩১ জন পুরুষ রয়েছেন। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, গতকাল শিমলা থেকে ২০০ কিলোমিটার দূরে চোপাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রতিবেদনে বলা হয়, ৪৬ জন যাত্রী নিয়ে বাসটি উত্তরাখন্থেড কে শিমলার তিউনিতে যাচ্ছিল। পাহাড়ি রাস্তায় চোপাল এলাকায় পৌঁছালে বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। একপর্যায়ে বাসটি পাহাড়ি রাস্তা থেকে গড়িয়ে ২৫০ মিটার নিচে টোনস নদীতে পড়ে যায়।
শিমলার পুলিশ সুপার ডি ডবিøউ নেগি বলেন, খবর পেয়ে উদ্ধারকর্মীরা ঘটনাস্থল থেকে প্রথমে ৪০ জনের লাশ উদ্ধার করেন। পরে নদীতে আরও দুটি লাশ ভাসতে দেখা যায়। নিহত ব্যক্তিদের মধ্যে অন্তত ১২ জন হিমাচল প্রদেশের।
শিমলা জেলা প্রশাসক রোহান চান্দ ঠাকুর বলেন, বাসটিতে মোট ৪৬ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ৪২ জনই নিহত হয়েছেন। বাসচালকের সহকারীসহ দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।
অতিরিক্ত মুখ্য সচিব (দুর্যোগ ব্যবস্থাপনা) তরুণ শ্রীধর বলেন, ঘটনার সঙ্গে সঙ্গেই সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে উদ্ধার ও সাহায্য তৎপরতা শুরু হয়েছে। স্থানীয় লোকজন, পুলিশ ও সরকারি চিকিৎসক দলও সহায়তা করে। দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি। উত্তরাখÐ সরকারও ফোনে আহত ব্যক্তিদের চিকিৎসাসেবা দেয়ার কথা বলেছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং গতকাল দিল্লিতে ছিলেন। সেখান থেকেই তিনি আহত চিকিৎসাসেবা ও নিহত ব্যক্তিদের স্বজনদের সাহায্য দেওয়ার নির্দেশ দেন।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ