Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে ৩ শ্রমিক নিহত : ২০ আহত

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দিনাজপুরে অটো রাইস মিলে ভয়াবহ বয়লার বিস্ফোরণে নারীসহ তিন শ্রমিক নিহত এবং ২০ জন আহত হয়েছেন। গুরুতর অবস্থায় ৭ জন শ্রমিক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। নিহত ৩ জন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির পর মারা যান।

গতকাল বুধবার সকাল ১১টায় দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের শেখহাটি গোপালগঞ্জে যমুনা অটো রাইস মিলে ভয়াবহ বয়লার বিস্ফোরণে কর্তব্যরত ২৩ জন শ্রমিক আহত হন। বিস্ফোরণের পর পর দিনাজপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এদের মধ্যে গুরুতর ১০ জনকে দুপুর ৩টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ১৩ জন শ্রমিকের অবস্থা শংকামুক্ত। হাসপাতালে আহতদের নাম ঠিকানা এন্ট্রি না করায় তাদের পরিচয় জানা যায়নি।
বয়লার অপারেটরের দায়িত্বহীনতার কারণে বিস্ফোরণ হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা যায়। বয়লারের সেফটি নজেল কাজ না করায় বিস্ফোরণ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। বয়লার বিস্ফোরণের ভয়াবহতা এতটাই তীব্র ছিল ঘটনাস্থল থেকে প্রায় ৪০০ গজ দূরে মিলের ক্ষতিগ্রস্ত মালামাল ছিটকে পড়ে। ঘটনার পর মিলের স্বত্বাধিকারী সুবল ঘোষকে পাওয়া যায়নি। খবর পেয়ে পুলিশ সুপার মোঃ হামিদুল আলম, চেম্বার অব কমার্সের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী ও সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম এবং চালকল মালিক গ্রæপের সভাপতি মোসাদ্দেক হুসেন ও সাধারণ সম্পাদক সারওয়ার আশফাক লিয়ন ঘটনাস্থলে আসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ