Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি অংশ না নিলেও যথাসময়ে আগামী নির্বাচন হবে -মো. নাসিম

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ না করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
গতকাল বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
‘জঙ্গিবাদবিরোধী লড়াইয়ে ক্ষতিগ্রস্ত-উন্নয়ন সাফল্যকে মøানকারী দুর্নীতি-দলবাজি-দখলবাজি-অন্তর্কলহ ও অরাজনৈতিক কর্মকাÐ প্রতিহত করুন’ শীর্ষক সেমিনারে ধারণাপত্র পাঠ করেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি। মোহাম্মদ নাসিম বলেন, ক্ষমতা পরিবর্তনের একমাত্র পথ জাতীয় নির্বাচন। নির্বাচন হবে ব্যালটের যুদ্ধে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই তা হবে। বিএনপি এ নির্বাচনে অংশগ্রহণ না করলেও ওই নির্বাচন হবেই হবে। নির্বাচনে কে এলো, কে এলো না, সেটা আমাদের দেখার বিষয় নয়। যে যত শ্লোগান তুলুক কাজ হবে না। এর কোন অর্থ নেই আমাদের কাছে।
আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য বলেন, নির্বাচনে জনগণের মন জয় করেই মহাজোট ঐক্যবদ্ধভাবে ক্ষমতায় আসবে। ১৪ দল সে লক্ষ্যেই কাজ করছে। নির্বাচনী লড়াইয়ে জয়ের জন্য, জঙ্গিবাদকে প্রতিহত করার মাধ্যমে উন্নয়নযুদ্ধে আছে এ সরকার। সেই যুদ্ধ অব্যাহত রেখেই আগামীতে পুনরায় ক্ষমতায় আসবে মহাজোট সরকার।
তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারকেই ক্ষমতা আসতে হবে। জনগণও এটা চায়। তা না হলে উন্নয়ন মুখ থুবড়ে পড়বে। জনগণ আবারো অন্ধকারে নিমজ্জিত হবে। ১৪ দল আগামী নির্বাচনে ঐক্যবদ্ধভাবে অংশ গ্রহণ করবে এবং জনগণের ভোটে বিজয়ী হবে।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আমাদের সামনে যুদ্ধ দু’টি। একটি জঙ্গিবাদবিরোধী যুদ্ধ, আরেকটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত উন্নয়নের যুদ্ধ। যথাসময়ে এই যুদ্ধের সফল সমাপ্তি ঘটাতে নির্বাচনে জয়লাভ করতে হবে।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের সপক্ষের সরকার দেশকে যতটুকু এগিয়ে নিয়ে যায়, বিপক্ষের সরকার ততটুকুই পেছনে নিয়ে যায়। এই যে মিউজিক্যাল চেয়ার, এ থেকে দেশকে রেহাই দিতে হবে।
ইনু বলেন, জঙ্গি দমনের যুদ্ধ চলছে এবং তা এখনও শেষ করা যায়নি। তবে এটা অনেক অগেই শেষ হয়ে যেতো যদি বিএনপি জঙ্গিদের আশ্রয় প্রশ্রয় না দিত। দেশে দু’টি যুদ্ধ চলছে। একটি হচ্ছে উন্নয়ন যুদ্ধ। অন্যটি হচ্ছে জঙ্গি দমনে যুদ্ধ। এ দুই কাজেই নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে অনেকের মনোভাব রয়েছে যে যুদ্ধটা যেন এটা প্রধানমন্ত্রীর নিজের। আসলে এটা মহাজোট, ১৪ দলের সবারই যুদ্ধ।
জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে সেমিনারে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহŸায়ক ডা. ওয়াজেদুল ইসলাম, গণতান্ত্রিক মজদুর পার্টির জাকির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ