Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহাসমাবেশ সফলের মাধ্যমে মূর্তি অপসারণে বাধ্য করা হবে-ইশা ছাত্র দক্ষিণের ওয়ার্ড নেতৃবৃন্দ

ওয়ার্ডে-ওয়ার্ডে ব্যাপক প্রস্তুতি

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টাস : সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে থেকে মূর্তি অপসারণের দাবিতে ইসলামী আন্দোলনের উদ্যোগে আগামী ২১ এপ্রিল শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ অনুষ্ঠানে কর্মসূচি দেয়া হয়েছে। এ মহাসমাবেশ সকলের জন্য গত দুই দিনে রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে-ওয়ার্ডে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়া ইশা ছাত্র আন্দোলন মহাসমাবেশ সকলের লক্ষ্যে প্রদত্ত বিবৃতিতে ব্যাপক মহাসমাবেশ সকলের মাধ্যমে মূর্তি অপসারণের বাধ্য করা হবে।
ইশা ছাত্র আন্দোলন
১৮ এপ্রিল’১৭ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম বলেন, দেশের সর্বোচ্চচ বিচারালয় প্রাঙ্গণে সম্পূর্ণ অপ্রাসঙ্গিকভাবে গ্রিক দেবি থেমিসের মূর্তি স্থাপনের মধ্য দিয়ে সংখ্যাগরিষ্ঠ মানুষের আকিদা-বিশ্বাসে আঘাত করা হয়েছে এবং সুপ্রিম কোর্টের পবিত্র অঙ্গণকে অপবিত্র করা হয়েছে। অথচ আদালতের নিজস্ব সমস্যার অন্ত নেই। মামলার অস্বাভাবিক জট দীর্ঘসূত্রতা ও নানা অসঙ্গতির কারণে বিচারব্যবস্থার প্রতি মানুষের মাঝে আস্থাহীনতা রয়েছে। প্রধান বিচারপতির উচিত সাম্প্রদায়িক চিন্তার উর্ধ্বে উঠে এ সকল সমস্যার সমাধান করা। তারা বলেন, ন্যায়ের জাতীয় ঐক্য ও আদালতের পবিত্রতা রক্ষার স্বার্থে এ মূর্তি অপসারণ করতেই হবে। এ ব্যাপারে কোন টালবাহানা দেশের ছাত্রসমাজ সহ্য করবে না। বিবৃতিতে তারা আগামী ২১ এপ্রিল শুক্রবার জাতীয় মহাসমাবেশ সফলের মধ্য দিয়ে মূর্তি অপসারণে বাধ্য করা হবে।
ঢাকা দক্ষিণের থানা ও ওয়ার্ডে ব্যাপক প্রস্তুতি
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, দেশের সার্বিক অবস্থা ভালো নয়। ভারতের বিভিন্ন প্রদেশে গরুর গোস্ত নিষিদ্ধকে কেন্দ্র করে বাংলাদেশেও। পয়লা বৈশাখে চারুকলা ইনস্টিটিউটে গরুর গোস্ত রান্নার কারণে মুসলিম বাবুর্চিকে মারধরের ঘটনা সে ইংগিতই বহন করে। অথচ গরুর গোস্ত মুসলমানদের জন্য হালাল। তিনি বলেন দেশের সর্বোচ্চ আদালতের সামনে মূর্তি স্থাপন ইসলামবিরোধী কাজ। তাই অবিলম্বে মূর্তি ভেঙে দিতে হবে।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ কদমতলীর থানার শ্যামপুর কাউন্সিল অডিটরিয়ামে অনুষ্ঠিত সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। থানা সভাপতি মাওলানা ক্বারী মাসউদুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারি আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর দক্ষিণ সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাস্টার ইউনুছ আহমাদ, মাওলানা মহিউদ্দিন রুমী, মুহা. সুলতান আহমদ খান, মাওলানা রশিদ আহমদ, মুফতি জহিরুল ইসলাম প্রমুখ। সম্মেলনে বিভিন্ন সংগঠনের শতাধিক নেতাকর্মী ইসলামী আন্দোলনের লক্ষ্য উদ্দেশ্য প্রতি আকৃষ্ট হয়ে এ সংগঠনে যোগদান করেন।
২১ এপ্রিল মহাসমাবেশ সফলে ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন থানা ও ওয়ার্ডে পৃথক পৃথক সম্মেলন ও সভা অনুষ্ঠিত হয়। দক্ষিণের দনিয়া ইউনিয়নে, ডেমরা, খিলগাঁও, বংশাল, ধানমন্ডি, সবুজবাগ, হাজারীবাগ থানা শাখার পৃথক পৃথক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ