Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকাসহ অনেক স্থানে দমকা হাওয়ার সাথে বৃষ্টি-বজ্রবৃষ্টির সম্ভাবনা

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঢাকাসহ দেশের উল্লেখযোগ্য জায়গায় আজ (বুধবার) দমকা হাওয়ার সাথে বৃষ্টিপাত অথবা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে দিনের তাপমাত্রা সহনীয় পর্যায়ে কমে আসতে পারে। লঘুচাপের বর্ধিতাংশের প্রভাবে এবং পূবালী বায়ুর সাথে পশ্চিমা বায়ুর মিলনের ফলে এই আবহ সৃষ্টি হয়েছে। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহী ও যশোরে ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় গতকালের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৪.৬ ও ২৫.৭ ডিগ্রি সে.। চট্টগ্রামে ৩৩ ০ ২৪ ডিগ্রি সে.।
এদিকে আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কয়েক জায়গায় দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এ সময় বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা স্থানভেদে ১ থেকে ৪ ডিগ্রি সে. হ্রাস পেতে পারে। তবে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টি-বজ্রবৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ