Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মিয়ানমারে পানি উৎসবে নিহত ২৮৫

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মিয়ানমারে চারদিন ধরে চলা পানি উৎসবে দুর্ঘটনা ও মারামারিতে নিহত হয়েছেন ২৮৫ জন। এ ছাড়া আহত হয়েছেন আরো এক হাজার ৭৩ জন। মিয়ানমারের রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যমের বরাতে আনাদলু নিউজ এজেন্সি জানায়, চারদিন ধরে চলা থিনগিয়ান পানি উৎসবে এক হাজার ২০০ অপরাধ সংঘটিত হয়েছে। এতে ২৮৫ জন নিহত ও এক হাজার ৭৩ জন আহত হয়েছেন। গত বছরও এ উৎসবকে কেন্দ্র করে ৯৬৭টি অপরাধ সংঘটিত হয়েছিল। সে সময় ২৭২ জন মারা যায় এবং আহত হয় এক হাজার ৮৬ জন।
বাণিজ্যিক রাজধানী ইয়াঙ্গুনে সবচেয়ে বেশি নিহত হয়। সেখানে ৪৪ জন মারা যান। বাগো অঞ্চলে ৩৭ জন মারা যায়। দেশের দ্বিতীয় শহর মান্দালায় ৩৬ জন মারা যায়। ১৩ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত চলে এ পানি উৎসব। মিয়ানমারের নতুন বর্ষ উৎযাপন উপলক্ষে চারদিনব্যাপী পানি উৎসব চলে। পানি উৎসব চলাকালে মারামারি, গোষ্ঠীগত হামলা, দলবদ্ধ লড়াই, মাতাল অবস্থায় গাড়ি চালানোয় দুর্ঘটনা, ধর্ষণ, চুরিসহ এ এক হাজার ২০০ অপরাধ সংগঠিত হয়। এর মধ্যে চেইন প্রদেশে পানিখেলাকে কেন্দ্র করে এক পরিবারের তিন নারীকে হত্যার ঘটনা আলোড়ন সৃষ্টি করেছে বলে উল্লেখ করা হয়। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ