Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টেকনাফে ইয়াবা পাচারকারী বিজিবি সংঘর্ষে আহত ৭

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


সাড়ে ৬ লাখ পিস ইয়াবা উদ্ধার
টেকনাফ উপজেলা সংবাদদাতা : কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফনদীতে ইয়াবা পাচারকারীদের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনায় তিন বিজিবি সদস্য ও এক বেসামরিক মাঝি আহত হয়েছেন। এসময় তিন মিয়ানমার নাগরিককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার ও দেড় লাখ পিস ইয়াবাসহ আটক করা হয়েছে এবং অপর একটি অভিযানে ৫ লাখ ইয়াবা উদ্ধার করে বিজিবি। সোমবার ভোর রাত ও সকালে টেকনাফের নাফ নদীর নাইট্যংপাড়া ও জালিয়ারদ্বীপ এলাকায় এ ঘটনা ঘটে। আটক ব্যক্তিরা হলেন- মিয়ানমারের আকিয়াব জেলার সুধাপাড়ার মৃত রহমত আলীর ছেলে মোঃ ইউনুস (৪৫), আবু শামার ছেলে নুরুল হক (৩০), মৃত আবু কালামের ছেলে মোঃ আনোয়ার (২৭)। এদের মধ্যে গুলিবিদ্ধ মুহাম্মদ ইউনুসকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
টেকনাফ ২ বিজিবির অধিনায়ক আবুজার আল জাহিদ জানান, সোমবার সকালে টেকনাফের দমদমিয়া নাইটংপাড়া সংলগ্ন নাফ নদ দিয়ে ইয়াবার চালান বাংলাদেশে প্রবেশ করবে এমন গোপন সংবাদ পেয়ে ভোরে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদের নেতৃত্বে একটি বিশেষ টিম ওই এলাকায় অভিযান চালায়। সেখান একটি ট্রলার নিয়ে কয়েকজন লোক এপারে আসে। একটি বস্তাসহ তিনজনকে ট্রলার থেকে নামার সময় সংকেত দেয় বিজিবি। এসময় পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা ১০ রাউন্ড গুলি চালায়। এতে সশস্ত্র লোকজন ট্রলার নিয়ে দ্রæত মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে বিজিবির সদস্যরা একজন গুলিবিদ্ধসহ তিন মিয়ানমার নাগরিককে আটক করে। তাদের কাছ থেকে ইয়াবাভর্তি একটি বস্তা জব্দ করা হয়। বস্তা খুলে দেড় লাখ ইয়াবা পাওয়া যায়। জব্দ করা ইয়াবার দাম আনুমানিক ১৬ কোটি টাকা।
তিনি আরো জানান, অভিযানকালে বিজিবির চার সদস্যও আহত হয়েছেন। আহতরা হলেন, হাবিলদার মোঃ আশরাফুল ইসলাম, ল্যান্স নায়েক  নাঃ জাহিরুল ইসলাম, সিপাহী মোঃ শামীম ও বেসামরিক মাঝি মোঃ শুকুর গুরুতর আহত  হয়। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
অপরদিকে  একইদিন ভোররাতে নাফনদের জালিয়ারদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে পাঁচ লাখ পিস ইয়াবা জব্দ করা হয়। তবে এসময় কাউকে আটক করতে পারেনি।
জব্দ করা ইয়াবার মূল্য প্রায় ১৫ কোটি টাকা। এসব ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা করা হয়েছে। পরবর্তিতে এগুলো ধ্বংস করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ