Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হজযাত্রীদের নিবন্ধনের সময় ২৩ এপ্রিল পর্যন্ত বর্ধিত

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ধর্মমন্ত্রীর বাসায় দ্বিপক্ষীয় সভায় ঐকমত্য
স্টাফ রিপোর্টার : বেসরকারি হজযাত্রীদের চূড়ান্ত নিবন্ধনের সময়সীমা আগামী ২৩ এপ্রিল পর্যন্ত আরো ছয় দিন বাড়ানো হয়েছে। দীর্ঘ আলোচনার পরিপ্রেক্ষিতে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান গতকাল সোমবার বিকেলে তার সরকারি বাসভবনে হাব, হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ এবং হাব সমন্বয় পরিষদের সদস্যদের নিয়ে গঠিত ১৭ সদস্যবিশিষ্ট কমিটির সাথে দ্বিপক্ষীয় বৈঠক শেষে নিবন্ধনের এই নতুন তারিখ ঘোষণা করেন। ধর্মমন্ত্রী বলেন, ২৩ এপ্রিলের মধ্যে সকল নিবন্ধনের কার্যক্রম সম্পন্ন করতে হবে। কোনোমতেই আর তারিখ বাড়ানো হবে না। তিনি বলেন, ২৩ এপ্রিল বিকেলে উক্ত কমিটির সাথে বৈঠকে বসে অব্যবহৃত কোটা বণ্টনসহ অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান সুষ্ঠু হজ ব্যবস্থাপনার কার্যক্রম এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করে বলেন, অতিসম্প্রতি পবিত্র মক্কা-মদিনার সম্মানিত খতিব ও ইমামদ্বয়ের মাধ্যমে বাংলাদেশের অতিরিক্ত হজযাত্রীদের জন্য কোটা বৃদ্ধির লক্ষ্যে বিশেষ অনুরোধ জানানো হয়েছে। মক্কা-মদিনার সম্মানিত ইমামদ্বয় সউদী বাদশাহর কাছে হজ কোটা বৃদ্ধির বিষয়টি বিবেচনার জন্য উত্থাপন করবেন।
বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সউদী-বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রæপের চেয়ারম্যান বি এইচ হারুন এমপি, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হাফিজ উদ্দিন, হাবের সভাপতি মো: ইব্রাহিম বাহার, হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস শাকুর, হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের প্যানেলপ্রধান ও চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুস ছোবহান ভূইয়া, শাহাদাত হোসেন তসলিম, হাবের সাবেক মহাসচিব এম এ রশিদ শাহ স¤্রাট, হাবের সহ-সভাপতি ফরিদ আহমেদ মজুমদার, হাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল কবির খান জামান, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, হাব সমন্বয় পরিষদের প্যানেলপ্রধান আলহাজ জামাল উদ্দিন আহমেদ, এম এ করিম বেলাল, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম উজ্জ্বল, হাবিবুর রহমান মিজান, মোজাম্মেল হোসেন কামাল, জাফর উদ্দিন, ধর্মমন্ত্রীর পিএস ড. আবুল কালাম আজাদ, যুগ্ম সচিব হাফিজুর রহমান, উপ-সচিব (হজ) শরাফত জামান, সিনিয়র সহকারী সচিব শিরিন আক্তার। পূর্বঘোষণা অনুযায়ী গতকাল নিবন্ধনের শেষ তারিখ ছিল। গতকাল সোমবার বিকেল ৫টা পর্যন্ত বেসরকারি ব্যবস্থায় সর্বমোট ১০ হাজার ৪৩৯ জন হজযাত্রীর নিবন্ধন সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৪৩২জন নিবন্ধন এবং ডাটা এন্ট্রি করেছে তিন হাজার ৫২২ জন হজযাত্রীর। প্রাক-নিবন্ধিত ৮৭ হাজার ৯৯৫ জন হজযাত্রীর ডাটা এন্ট্রি সম্পন্ন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ