Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৪

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : নাতিকে নিয়ে মাজার দেখা হলো না সাফিয়া বেগমের। পথিমধ্যে সড়ক দুর্ঘটনায় পতিত হয়ে নাতি আবুল হোসেন (১৮) ও নাতনি জামাই বিল্লাল হোসেন (৩২)সহ নির্মমভাবে প্রাণ হারিয়েছেন ৬৫ বছরের এই সাফিয়া। একই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে মাইক্রোবাস চালক রাসেল মিয়া (২৫)। আহত হয়েছে প্রাইভেটকার ও মাইক্রোবাসের আরো ৮ জন যাত্রী। গতকাল (রোববার) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর থানাধীন নোয়াদিয়া গাঙপাড় এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি সংঘটিত হয়েছে। দুর্ঘটনার পর এলাকার জনগণ ও ইটাখোলা হাইওয়ে ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল থেকে নিহত ও আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে প্রেরণ করেছে।
নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান ও ইটাখোলা হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ এসআই শফিকুল ইসলাম জানিয়েছেন, মুন্সীগঞ্জ জেলার সিরাজদী খান থানার সাফিয়া, তার নাতি আবুল হোসেন ও নাতনী জামাই বিল্লাল হোসেন ঢাকার কেরানীগঞ্জ থেকে একটি মাইক্রোবাসে (ঢাকা মেট্রো চ-১৩-১০৭৮) চড়ে সিলেট মাজারের উদ্দেশে যাত্রা করে। মাইক্রোবাসটি সকাল সাড়ে ৮টায় শিবপুর উপজেলাধীন পাহাড়ীয়া নদীর নোয়াদিয়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক রায়পুরা থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকারের (ঢাকা মেট্রো গ-২১-৮৮২২) সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন প্রাইভেটকার আরোহী সাফিয়া। মারাত্মক আহত হয় ১১ যাত্রী। মাইক্রোবাস ও প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় যাত্রীদের চিৎকারে আশেপাশের লোকজন দৌড়ে ঘটনাস্থলে গিয়ে সাফিয়া বেগমকে মৃত এবং অন্যদের আহত অবস্থায় উদ্ধার করে। খবর পেয়ে ইটাখোলা হাইওয়ে ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের দ্রæত নরসিংদী জেলা হাসপাতালে প্রেরণ করে। সেখানে কর্তব্যরত ডাক্তার, আবুল হোসেন, বিল্লাল হোসেন ও মাইক্রোবাসের ড্রাইভার রাসেল মিয়াকে মৃত ঘোষণা করে। আহতদের মধ্যে রায়পুরার কুড়েরপাড় গ্রামের হিরামনি (১২), সিদ্দিক মিয়া (৬০) ও সুরাইয়া (৫৫)সহ ৮ জনকে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কুষ্টিয়ায় আহত ২৫
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী বহনকারী ভাড়ায়চালিত শানে খোদা নামে একটি বাসের সঙ্গে গড়াই পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ প্রায় ২৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের কুষ্টিয়া সদর হাসাপাতালে ভর্তি করা হয়েছে। রোববার (১৬এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া-খুলনা মহাসড়কের সদর উপজেলার ভাদালিয়া বাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার সকাল ৮টার ট্রিপের ক্যাম্পাসের একটি বাস (শানে খোদা, ঢাকা মেট্রো-বঃ ০২-০৩৪২) কুষ্টিয়ার দিকে যাচ্ছিল। বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা ওই বাসে ক্যাম্পাসের কয়েকজন শিক্ষার্থী, স্থানীয় শিক্ষার্থী ও সাধারণ যাত্রী ছিলেন। বিত্তিপাড়া বাজার পার হওয়ার পর গাড়িটি নিয়ন্ত্রণ হারায়। এসময় ড্রাইভার গাড়ি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে বিপরীত দিক থেকে আসা কুষ্টিয়া-খুলনা রুটে চলাচলকারী গড়াই পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ গাড়ির ড্রাইভার গুরুতর আহত হন। এছাড়াও গড়াই পরিবহনের ২২ জন যাত্রী আহত হন। কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাব উদ্দিন চৌধুরী জানান দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
ধনবাড়ীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত
ধনবাড়ী উপজেলা সংবাাদদাতা : টাঙ্গাইলের ধনবাড়ীতে সড়ক দুর্ঘটনায় চারজন হতাহত হয়েছে। নিহতরা হলোÑ সিএনজি অটোরিকশা চালক ফরমান আলী (৩৫), দুলাল হোসেন (৪০) ও জগজীবন রবিদাস (৫২)। এদের সবার বাড়ি জামালপুর জেলার নান্দিনা ইউনিয়নে। গুরুতর আহত একজনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, গতকাল সকালে জামালপুর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী অটোরিকশা (ময়মনসিংহ খ-১১-৪৩৫৯) টাঙ্গাইল-জামালপুর সড়কের ধনবাড়ী উপজেলার কুইচামারা ব্রিজের সন্নিকটে বিপরিতমুখী একটি মাইক্রোবাসের (ঢাকা মেট্রো চ-১৩-৩১৭৫) সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনজন নিহত এবং চারজন আহত হয়। ধনবাড়ী থানার ওসি মজিবর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ