Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

১৪ দল আগামী নির্বাচনে ঐক্যবদ্ধ ভাবে অংশগ্রহণ করবে : নাসিম

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, আসাম্প্রদায়িক দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কেন্দ্রীয় ১৪ দল ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে।
গতকাল রোববার বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে কেন্দ্রীয় ১৪ এ সঙ্গে কাজ করছে। ভবিষ্যতেও আমরা একসঙ্গে ঐক্যবদ্ধ থেকে কাজ করবো। শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে ১৪ দল অংশ গ্রহণ করবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়েই ভারতের সঙ্গে তিস্তা চুক্তি হবে আশা প্রকাশ করে মোহাম্মদ নাসিম বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিস্তার পানি চুক্তির বিষয়ে প্রধানমন্ত্রীকে আস্বস্ত করেছেন। আমাদেরও তার প্রতি আস্থা আছে। তাই আমরা আশা করি শেখ হাসিনার হাতেই তিস্তার সমস্যা সমাধান হবে।
তিনি বলেন, ইতোপূর্বে টেবিলে বসেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিটমহল সমস্যা সমাধান, সমুদ্রসীমা উদ্ধারসহ অনেক বিষয়ই শান্তিপূর্ণ সমাধান করেছেন। শেখ হাসিনার সময়ে তিস্তার সমস্যাও সমাধান হবে।
মোহাম্মদ নাসিম আরও বলেন, একটি মহল দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। জঙ্গিবাদকে উস্কে দিচ্ছে। দেশকে সামনের দিকে এগিয়ে নেবার পথে আজ অনেক বাধা। বিএনপি-জামায়াতের আশ্রয়-প্রশ্রয়ে ৭১এর খুনিরা নতুন চেহারায় আর্বিভুত হয়েছে।
তিনি বলেন, আগামী নির্বাচন হবে ৭১এর ঘাতকদের চূড়ান্তভাবে পরাজিত করার নির্বাচন। এই নির্বাচনে ঘাতকের দোসরদের পারজিত করতেই হবে। চক্রান্তকারীদের চক্রান্ত এখনও শেষ হয়নি বলেই এখন বাংলাদেশে জঙ্গিরা হানা দেয়। ওরা পিছন দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। চক্রান্তকারীরা এখনও তৎপর রয়েছে। তাই ১৪ দলসহ মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
সংগঠনের সভাপতি শরিফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে সভায় সাম্যবাদী দলের সাধারন সম্পাদক দিলীপ বড়–য়া, মঈন উদ্দিন খান বাদল এমপি, নাজমুল হক প্রধান এমপি, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, নাট্যাভিনেতা রামেন্দু মজুমদার প্রমুখ এতে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ