Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খেলতে খেলতে এক সময় আ’লীগ নিজের পোস্টে নিজেরাই গোল করবে -আমির খসরু

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, খেলতে খেলতে ক্লান্ত হয়ে খেলোয়ারড়া ফাউল করে। আওয়ামী লীগও খেলতে খেলতে এক সময় নিজেদের পোস্টে নিজেরাই গোল করবে। সে সময় বেশি দূরে নয়। হেফাজত ইসলামের সঙ্গে প্রধানমন্ত্রীর সমঝোতা প্রসঙ্গ টেনে তিনি এ মন্তব্য করেন।
কিছু চাইতে নয়, বন্ধুত্বের জন্য গিয়েছিÑ ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করেছে বিএনপি। দলটি বলেছেন, প্রধানমন্ত্রী বন্ধুত্ব পাননি, পেয়েছেন আতিথিয়েতা। যার বিনিময়ে তিনি দেশেকে বিক্রি করে এসেছেন বলেও অভিযোগ করেন তিনি।
গতকাল রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক প্রতিবাদী যুব সমাবেশে তিনি এসব কথা বলেন।
সাবেক ছাত্রনেতা এম ইলিয়াস আলীর নিখোঁজের ৫ বছর অতিবাহিত হওয়ার প্রতিবাদে এবং অবিলম্বে তাকে ফিরিয়ে দেয়ার দাবি’ শীর্ষক এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
বিএনপি ক্ষমতায় গেলে সব কিছু স্বচ্ছতার সঙ্গে করা হবে উল্লেখ করে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, কোনো কাজ টেবিলের নিচে হবে না। সকল দেশের সঙ্গেই চুক্তি হবে স্বচ্ছতার সঙ্গে এবং তা জনগণকে সঙ্গে নিয়েই করা হবে।
আমির খসরু বলেন, বিএনপি ক্ষমতায় গেলে গুম ও খুনের বিচার আন্তর্জাতিক মানদÐে করা হবে। বিশ্বের খ্যাতিমান বিচারকরা এখানে থাকবেন। গুম ও খুনের বিচার আন্তর্জাতিকভাবে যেভাবে লেখা রয়েছে সেভাবেই সবাই শাস্তি পাবে। বিএনপির ৫ শত’র অধিক নেতাকর্মীদের গুম করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।
বিএনপির এই সিনিয়র নেতা বলেন, ইলিয়াস আলীর প্রতি স্মৃতিচারণ করে তিনি বলেন, এই মানুষটিকে (ইলিয়াস আলী) শেখ হাসিনাকে বুঝিয়ে দিতে হবে। অন্যভাবে চুকানো যাবে না। হাতে-নাতে তাকে (ইলিয়াস আলী) বুঝিয়ে দিতে হবে।
আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট আহমদ আযম খান, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সারোয়ার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ