Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রবাসী কল্যাণ ব্যাংক তফসিলি ব্যাংকে রূপান্তরিত হচ্ছে-প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, প্রবাসী কল্যাণ ব্যাংককে তফসিলী ব্যাংকে রূপান্তরিত করা হচ্ছে। তফসিলী ব্যাংক-এর কার্যক্রম শুরু হলে প্রবাসী কর্মীদের প্রেরিত রেমিটেন্স বৈধপথে আসবে এবং এর পরিমাণও বৃদ্ধি পাবে। তিনি আরও বলেন, প্রবাসী কর্মী ও তাদের পরিবারের কল্যাণে প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে এ প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা খোলা হবে। ঢাকার ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে গতকাল প্রবাসী কল্যাণ ব্যাংককে তফসিলী ব্যাংকে রূপান্তর করতে পরিশোধিত মূলধন পুনর্গঠনে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড হতে ৫০ (পঞ্চাশ) কোটি টাকার চেক প্রদান অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি প্রধান অতিথি হিসেবে একথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, প্রবাসী কর্মীদের কষ্টার্জিত রেমিটেন্স স্বল্প খরচ ও সহজে দেশে আনার জন্য প্রবাসী কল্যাণ ব্যাংককে তফসিলী ব্যাংক হিসেবে রূপান্তর করা হচ্ছে।
প্রবাসী কল্যাণ মন্ত্রী ব্যাংক কর্মকর্তাদের উদ্দেশে বলেন, প্রবাসীদের ঋণ বিতরণের ক্ষেত্রে আরও সতর্ক হতে হবেন এবং কারও মুখ চিনে ঋণ বিতরণ করবেন না, যোগ্য ব্যক্তিকে ঋণ প্রদান করবেন। এর আগে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ৫০ (পঞ্চাশ) কোটি টাকার চেকটি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি প্রবাসী কল্যাণ ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক আ. ন. ম. মাসরুরুল হুদা সিরাজী-এর হাতে তুলে দেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব জাবেদ আহমেদ-এর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসি ও প্রবাসী কল্যাণ ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক আ. ন. ম. মাসরুরুল হুদা সিরাজী। এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আজহারুল হক, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক, মোঃ সেলিম রেজা, যুগ্ম-সচিব ও মন্ত্রী’র পিএস মুহসিন চৌধুরী, বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিঃ (বোয়েসেল) এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তীসহ মন্ত্রণালয় ও অধীনস্থ সংস্থাসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ