Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গণভবনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসিক বাসভবন গণভবনেও ছিল পহেলা বৈশাখের আনন্দময় আয়োজন। তাতে নানা পরিবেশনা ছিল। ছিলো নাচ-গান-আবৃত্তি। ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানের মধ্য দিয়ে সকালে বর্ষবরণের অনুষ্ঠান শুরু হয় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে।
সেখানে দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অতিথিদের আপ্যায়িত করা হয় বাঙালির উৎসবের খাবার মোয়া, মুরকি, মুরালি, কদমা, জিলাপি এবং বিভিন্ন ধরনের মিষ্টি দিয়ে। নতুন বছরে বাংলাদেশ আরও এগিয়ে যাবে-প্রত্যাশা ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, পুরনো বছরের জঞ্জাল সরিয়ে বাংলাদেশ সামনে এগিয়ে যাবে। দেশের মানুষ আনন্দলোকে বাস করবে, সুন্দর জীবন পাবে।
গণভবনে বর্ষবরণ অনুষ্ঠান গণভবনে বর্ষবরণ অনুষ্ঠান শেষ হয় ‘আনন্দলোকে মঙ্গলালোকে’ গানটির মধ্যে দিয়ে। আর গানটি যখন গাওয়া হয় তখন তাতে সুর মেলান সবাই। প্রধনমন্ত্রী শেখ হাসিনাও ছিলেন না তার ব্যতিক্রম। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের এই গানে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকেও কণ্ঠ মেলাতে দেখা যায়। তখন তার পাশে দাঁড়িয়ে গাইছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ অন্য সবাই। গানের ভিডিওচিত্রটি পহেলা বৈশাখের রাতে ইউটিউবে প্রকাশিত হয়। যা হাজার হাজার মানুষ দেখছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ