Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নববর্ষবরণ নিয়ে মার্কিন দূতাবাসের ভিডিও

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : বাঙালির সার্বজনীন উৎসব পয়লা বৈশাখ উদযাপিত হয়েছে ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাসে। গত শুক্রবার সকালে দূতাবাসের ফেসবুক পেইজে বর্ষবরণ উৎসবের আয়োজন নিয়ে একটি ভিডিও ক্লিপ পোস্ট করা হয়েছে।
এতে দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশের মানুষকে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানানো হয়েছে। সেই সঙ্গে নানা আয়োজনের মধ্য দিয়ে পয়লা বৈশাখ উদযাপন করেছেন দূতাবাসের কর্মকর্তারাও।
ভিডিওটিতে মার্কিন দূতাবাসের কর্মকর্তারা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। ভিডিওটির ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে ব্যবহার করা হয়েছে ‘আইলো আইলো আইলো রে, রঙে ভরা বৈশাখ আবার আইলো রে’।
বাঙালির ঐতিহ্যবাহী খাবার পান্তা-ইলিশ-ভর্তা-মিষ্টান্ন, মঙ্গল শোভাযাত্রার মুখোশ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পয়লা বৈশাখ উদযাপন করেছেন দূতাবাসের কর্মকর্তারা। শাড়ি পরা হাস্যোজ্জ্বল মুখে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বøুম বার্নিকাটকে দেখা যায় দূতাবাস কর্মকর্তাদের সঙ্গে উৎসবে শামিল হতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ