Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাঙালি সংস্কৃতিকে ধারণ ও লালন করার মাধ্যমে নববর্ষকে বরণ করে নিতে হবে : স্পিকার

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বাঙালি সংস্কৃতিকে ধারণ ও লালন করার মাধ্যমে দেশবাসীকে নববর্ষকে বরণ করে নেয়ার আহŸান জানিয়েছেন।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) তে চৈত্র সংক্রান্তি ও বর্ষশেষের শেষ সূর্যাস্তে সুরের ধারা ও চ্যানেল আইয়ের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এ আহŸান জানান।
স্পিকার বলেন, নববর্ষ দেশের সকলের জন্য বয়ে আনুক অনাবিল সুখ, সমৃদ্ধি ও স্বাচ্ছন্দ্য। তিনি নববর্ষে সব দুঃখ ও ক্লান্তি ভুলে নতুন উদ্যোগে দেশ গড়ার কাজে নিজেদেরকে আত্মনিয়োগ করার আহŸান জানান। স্পিকার বলেন, সুরের ধারার পঁচিশ বছর পূর্তি ও চ্যানেল আই পরিবারের এ ধরনের অনন্য উদ্যোগকে স্বাগত জানাই এবং অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। তিনি সুরের ধারার সুরের মূর্চ্ছনায় সকলকে স্বাগত জানিয়ে অনুষ্ঠান উপভোগ করার আহŸান জানান।
অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা বলেন, বাঙালি সংস্কৃতির ঐতিহ্যে মুগ্ধ হন এবং সকল বাংলাদেশীকে এ অনুষ্ঠানের মাধ্যমে নববর্ষের শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী এবং সুলতানা কামাল উপস্থিত ছিলেন।
বিআইসিসিতে বিকেল ৫টা থেকে চৈত্র সংক্রান্তির অনুষ্ঠান শুরু হয়েছে এবং চলবে রাত ১২টা পর্যন্ত। এছাড়াও ভোর বেলা রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে হাজারও কণ্ঠে গানে গানে বরণ করা হবে নতুন বাংলা বছর ১৪২৪ সালকে। এ উপলক্ষে এখানে আয়োজন করা হয়েছে বৈশাখী গ্রামীণ মেলা, নাচ, গান, বাজনা এবং দেশবরেণ্য শিল্পীদের সংগীত পরিবেশনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ