Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

না’গঞ্জে ইকোপার্ক উদ্বোধনকালে নৌ-মন্ত্রী - সারাদেশে নদীর তীরে আরো ইকোপার্ক হবে

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

 বিকল্প না হওয়া পর্যন্ত খেলার মাঠ থাকবে

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, শুধু ঢাকার চারিদিকেই নয় সারাদেশেই নদীর তীরে ইকোপার্ক নির্মাণ করা হবে। ঢাকা ও নারায়ণগঞ্জের পরে আমাদের নাটোর ও মাদারীপুরে ইকোপার্ক নির্মাণের পরিকল্পনা রয়েছে। পর্যায়ক্রমে দেশের বিভিন্ন স্থানে ইকোপার্ক নির্মাণ করা হবে। এসকল পার্ক পরিচালনার জন্য সরকারের যথেষ্ট পরিমাণ জনবল নেই। এজন্য আমরা বেসরকারি পরিচালনায় পার্কগুলো নির্মাণের অনুমোদন দিয়েছি। যাতে নদীর তীরে শিশু-কিশোরদের বিনোদনের ব্যবস্থা হয়।
নারায়ণগঞ্জ শহরের খানপুরে ঐতিহ্যবাহী বরফকল মাঠ সম্পর্কে নৌ-মন্ত্রী বলেন, শিশু কিশোর খেলোয়ারদের মাঠের দাবি অপূরণ থাকবে না। যতক্ষণ পর্যন্ত বিকল্প ব্যবস্থা না হবে ততক্ষণ পর্যন্ত এই মাঠটি খেলার মাঠ হিসেবেই থাকবে। এই মাঠে স্থানীয়রা খেলাধুলা করতে পারবে।
বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের খানপুরে বরফকল খেয়াঘাট সংলগ্ন চৌরঙ্গী ফ্যান্টাসি পার্কের পরিচালনায় বিআইডবিøউটিএ ইকোপার্কের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এসব কথা বলেন নৌ-মন্ত্রী। বিআইডবিøউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হকের সভাপতি বিশেষ অতিথি হিসেবে ছিলেন নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের এমপি সেলিম ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জসিমউদ্দিন হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল, বাংলাদেশ আভ্যন্তরীন লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি বদিউজ্জামান বাদল, নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন, চৌরঙ্গী ফ্যান্টাসি পার্কের সত্ত¡াধিকারী আব্দুস সাত্তার, বিআইডবিøউটিএ’র সিবিএ নেতা আবুল হোসেন প্রমুখ। নৌ-মন্ত্রী চৌরঙ্গী ফ্যান্টাসি পার্কের সত্ত¡াধিকারী আব্দুস সাত্তারের উদ্দেশে বলেন, এই পার্কটিকে আরো আধুনিক ও দৃষ্টিনন্দন করতে ক্যাবল কার স্থাপন করা যায় কিনা তা দেখুন। এতে শীতলক্ষ্যা নদী পারাপার ছাড়াও এটি দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ এই পার্কে ছুটে আসবে।
উল্লেখ্য এর আগে অনুষ্ঠানস্থলের সামনে ঐতিহ্যবাহী বরফকল খেলার মাঠটি রক্ষার দাবিতে মানববন্ধন করে ক্ষুদে খেলোয়ার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, বিভিন্ন ক্লাবের সদস্য, সাবেক খেলোয়ারবৃন্দ ও এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ