Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পহেলা বৈশাখে কোনো নিরাপত্তা হুমকি নেই -স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পহেলা বৈশাখ সামনে রেখে কোনো নিরাপত্তা হুমকি নেই। পহেলা বৈশাখের দিন মোটরসাইকেলে একমাত্র চালক ছাড়া অন্য কোনো যাত্রী বহন করা যাবেনা। এছাড়া সঙ্গে কোনো ধরনের ব্যাগ রাখা যাবে না। গতকাল বৃহস্পতিবার বিকেলে রমনা বটমূল এলাকা পরিদর্শন এবং পহেলা বৈশাখে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একথা বলেন ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। রাজধানীসহ সারাদেশে আইন-শৃঙ্খলাবাহিনী মোতায়েন থাকবে। পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। রমনা বটমূলে পরিদর্শন শেষে তিনি বলেন, সার্বিক নিরাপত্তা পরিস্থিতি সন্তোষজনক। পহেলা বৈশাখের অনুষ্ঠানে কোনো ধরনের ব্যাগ না নিয়ে আসার জন্য তিনি অনুরোধ জানিয়েছেন। এছাড়া এদিন মোটরসাইকেলে কোনো আরোহী বহন করা যাবে না। জনসাধারণের নিরাপত্তার কথা বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
রাজধানীতে পহেলা বৈশাখের মূল অনুষ্ঠানস্থল রমনার বটমূল। এটি ঘিরে র‌্যাব, পুলিশ, বোম ডিসপোজাল ইউনিট, পোশাকে ও সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যরা কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করেছেন। কাঁধে কিংবা ঘাড়ে ব্যাগ রাখবেন না। পদে পদে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা তল্লাশি চালাবেন। তাদেরকে সহযোগিতা করবেন। রাস্তায় কিংবা নির্ধারিত পার্কিংয়ে গাড়ি রেখে চালকরা অন্যত্র যাবেন না। নিজ নিজ যানবাহনে বসে থাকবেন।
মন্ত্রী এর আগে বোমা ডিসপোজাল ইউনিট এবং ডগ স্কোয়াডের মহড়া দেখেন। এছাড়া দ্রæত ঘটনাস্থলে পৌঁছানোর জন্য দুই চাকার ছোট যান এবং সোয়াত সদস্যদের বিভিন্ন তৎপরতাও পর্যবেক্ষণ করেন।
এ সময় আইজিপি এ কে এম শহীদুল হক, অতিরিক্ত আইজিপি ও ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এবং ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
২০০১ সালে রমনা বটমূলে হামলায় জড়িতদের বিচারের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রমনা বটমূলের হামলার সঙ্গে জড়িত তিন জঙ্গির মৃত্যুদÐ কার্যকর হয়েছে। ওই হামলায় তাদের বড় ভূমিকা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ