Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

সব হজযাত্রীকে হজে পাঠাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদ
স্টাফ রিপোর্টার : বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদ সভাপতি ও হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট নেতা আলহাজ অ্যাডভোকেট আব্দুল্লাহ আল নাসের ২০১৭ সনে প্রাক-নিবন্ধিত সকল হজযাত্রীকে হজে পাঠানোর জন্য প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
তিনি এক বিবৃতিতে বলেন, হজযাত্রীদের সঙ্কট সমাধান করতে হলে সউদি সরকারের কাছ থেকে নতুন কোটা আনার বিকল্প নেই। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন সউদি বাদশার সাথে আলোচনা করে নতুন হজ কোটা আনতে। অ্যাডভোকেট আব্দুল্লাহ আল নাসের বলেছেন, হাব নেতৃবৃন্দ জাতীয় হজ ও ওমরাহ্ নীতি ( ২০১৭ ) গোপন করে আসন্ন হাব নির্বাচনে ভোটারদের অনুগ্রহভাজন হওয়ার জন্য হজযাত্রীদের কোটা সমবণ্টনের মায়া কান্না নিয়ে গতকাল অফিসার্স ক্লাবে ইজিএম ডেকেছিলেন। হাবের ইজিএমে তাদের অদক্ষতা, অযোগ্যতার প্রতিফলন ঘটেছে।
তিনি বলেন, জাতীয় হজ ও ওমরাহ্ নীতি ২০১৭ খ্রি. এর ৩.১.৮ অনুচ্ছেদে বলা আছে প্রাক- নিবন্ধিত তালিকা থেকে প্রাথমিকভাবে নির্বাচিত কোনো হজযাত্রী নির্ধারিত সময়ের মধ্যে বাকি টাকা জমা দিতে ব্যর্থ হলে, অবশিষ্ট কোটা পূরণের জন্য প্রাক-নিবন্ধনের ক্রমানুযায়ী প্রয়োজনীয় সংখ্যক হজে গমনেচ্ছু ব্যক্তিকে নির্দিষ্ট সময়ের মধ্যে ৩.১.৬ ও ৩.১.৭ উপ-অনুচ্ছেদের আনুষ্ঠানিকতা সম্পাদন করার আহŸান জানানো হবে।
তিনি আগামী ২০ এপ্রিল হাব নির্বাচনে দুর্নীতিবাজ , ট্রলিব্যাগ বাণিজ্য, ২০১৫ সালে মক্কায় ৫ হাজার হাজীর বাড়ি ভাড়ার দুর্নীতির গডফাদার ও হজ টিকিট সিন্ডিকেট চক্রকে প্রত্যাখ্যান করে দুর্নীতিমুক্ত হাব প্রতিষ্ঠার স্বার্থে সৎ, যোগ্য প্রার্থীদের বিজয়ী করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ