Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্র্যাকের শ্রেষ্ঠ অভিবাসন অ্যাওয়ার্ড পেলেন হাসান আহমেদ চৌধুরী কিরণ

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের এক কোটিরও বেশি অভিবাসী পৃথিবীর বিভিন্ন দেশে বসবাস করছে। এর ৯০ ভাগই শ্রম অভিবাসী। দেশের অর্থনৈতিক উন্নয়নে এই অভিবাসীদের বিশাল অবদান রয়েছে। এসব অভিবাসীর অধিকার সুরক্ষায় ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে ‘অভিবাসনবিষয়ক সেরা টেলিভিশন অনুষ্ঠান’ নির্মাতা হিসেবে ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণকে ২০১৬ বর্ষের শ্রেষ্ঠ মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান করে ব্র্যাক। কলামিস্ট, গণমাধ্যম কর্মী ও শ্রম অভিবাসন বিশ্লেষক হাসান আহমেদ চৌধুরী কিরণকে বাংলাদেশের অর্থনীতিকে শক্তিশালীকরণে অভিবাসীদের অবদান শীর্ষক এটিএন বাংলায় ছায়া সংসদের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনার জন্য এই মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
আন্তর্জাতিক অভিবাসন দিবস উপলক্ষে আয়োজিত ৪০ মিনিটের উক্ত প্রতিবেদনমূলক অনুষ্ঠানে যুক্তিতর্কের মধ্য দিয়ে অভিবাসন প্রক্রিয়াকে স্বচ্ছ, জবাবদিহি, অভিবাসীদের অধিকার রক্ষা, তাদের পরিবারের সুরক্ষা তৈরিতে করণীয়সহ বিভিন্ন বিষয় উপস্থাপিত হয়। গতকাল বুধবার ব্র্যাকের নির্বাহী পরিচালক ড. মুহাম্মদ মুসার সভাপতিত্বে রাজধানীর ব্র্যাক সেন্টারে অনুষ্ঠিত এই মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, ব্র্যাকের সিনিয়র পরিচালক আসিফ সালেহ, ব্র্যাক মাইগ্রেশন বিভাগের প্রধান হাসান ইমাম প্রমুখ। ইলেকট্রনিক মিডিয়ায় শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, অন্য যে কোনো খাতের চেয়ে অভিবাসন খাতে আয় বেশি।
তাই প্রবাসীদের নিরাপদ অভিবাসন ও কর্মসংস্থান বৃদ্ধির জন্য সরকারি ও বেসরকারি উদ্যোগে সার্বিক ও সমন্বিত কার্যক্রম গ্রহণ করা প্রয়োজন। কর্মীদের বেতন, থাকা-খাওয়া, চিকিৎসা প্রভৃতি বিষয়ে ন্যায্যতা আদায়ে রিসিভিং কান্ট্রিগুলোর সাথে প্রয়োজন অনুযায়ী দর কষাকষি ও আলোচনা চালিয়ে যেতে হবে। পুরস্কারপ্রাপ্ত অন্যরা হচ্ছেন প্রিন্ট মিডিয়া ক্যাটেগরিতে ১ম বেলাল হোসেন বিপ্লব-রিপোর্টার দি ডেইলি স্টার, ২য় আদিল সাখাওয়াত-স্টাফ রিপোর্টার ঢাকা ট্রিবিউন এবং ৩য় আবু জর আনসার উদ্দিন আহমেদ-স্টাফ রিপোর্টার দৈনিক সমকাল।

 



 

Show all comments
  • মুজিবুর রহমান ১৩ এপ্রিল, ২০১৭, ৯:২৬ এএম says : 0
    আমি আমার ভাইকে সিংগাপুর পাঠানোর।জন্য আমার ভাই সহ ৪ জন মোট ১৮ লাখ টাকা দেই। আমাদেরকে ৩ বার ভুয়া এয়ার টিকিক ও ভুয়া ভিসা দিয়ে আজ ৫ মাস ধরে ঘুরাচ্ছে। আমাদের কাছে টাকা পাঠানোর সব প্রমান ও যাবতীয় কাগজ আছে। প্লিজ আমাদের পরিবার ৪ টাকে বাচানোর জন্য যদি আপ্নারা কিছু করতে পারেন।প্লিজ প্লিজ প্লিজ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ