Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পয়লা বৈশাখ ঘিরে সিলেটে বাড়তি নিরাপত্তা

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


সিলেট অফিস : নতুন বছরকে বরণ করে নিতে প্রস্তুত সিলেট নগরবাসী। এবারও সিলেট নগরী ও শহরতলিতে বর্ণাঢ্য আয়োজনে বরণ করে নেয়া হবে বাংলা নতুন বছর ১৪২৪ সালকে। নিরাপত্তাজনিত কারণে এবার একটু বেশিই সতর্ক থাকবে পুলিশ বাহিনী। সাম্প্রতিক সময়ের সিলেটের অবস্থা মাথায় রেখে এ সিদ্ধান্ত নিয়েছে মহানগর পুলিশ কর্তৃপক্ষ।
জানা গেছে, নববর্ষের প্রথম দিনে সিলেট মহানগর পুলিশের আওতাধীন কোনো থানা এলাকায় বিকাল ৫টার পর কোনো খোলা স্থানে কোনোরকম সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। সব অনুষ্ঠান ৫টার মধ্যেই সম্পন্ন করতে হবে। স্কুল-কলেজগুলোতেও উন্মুক্তভাবে অনুষ্ঠান আয়োজন করলে সেটা অবশ্যই বিকাল ৫টার মধ্যেই শেষ করতে হবে। আয়োজকদের প্রতি সিসি ক্যামেরা স্থাপন করার নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি নগরীর বিভিন্ন স্থাপনায় বসানো হবে তল্লাশি চৌকি। বাড়ানো হবে গোয়েন্দা নজরদারি। সর্বোপরি অন্যান্যবারের চেয়ে এবার একটু বেশিই সতর্ক দৃষ্টি থাকবে মহানগর পুলিশের। অনুষ্ঠানস্থলে আগত দর্শনার্থীদের নিরাপত্তার স্বার্থে তল্লাশির ব্যবস্থা থাকবে। কোনো মানুষকেই তল্লাশি ব্যতীত অনুষ্ঠানস্থলে প্রবেশ করতে দেয়া হবে না।
এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মূসা জানিয়েছেন, বর্ষবরণকে ঘিরে যাতে কোনোরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে মহানগর পুলিশ অন্যান্যবারের চেয়ে এবার বেশিই সতর্ক। সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ির আতিয়া মহল এলাকায় সম্প্রতি জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া এবং সেখানে পরিচালিত অভিযানকালে প্রাণহানির ঘটনা মাথায় রেখেই এমন নিরাপত্তা নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ