Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর ঘোষণা ইতিহাস হয়ে থাকবে

অভিনন্দন সর্বস্তরের ওলামায়ে কেরামের

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : দেশের ওলামা-মাশায়েখ ও কওমী মাদরাসার ছাত্রদের দীর্ঘদিনের দাবি কওমী মাদরাসার সর্বোচ্চ ডিগ্রি দাওরায়ে হাদীস সনদের রাষ্ট্রীয় স্বীকৃতি ও সুপ্রিমকোর্টের সামনে থেকে মূর্তি অপসারণের ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও মোবারকবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেবসহ বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ ও ওলামা মাশায়েখরা।
নেতৃবৃন্দ বলেন, দেশের একটি উল্লেখযোগ্য অংশ কওমী মাদরাসা শিক্ষায় শিক্ষিত। মাদরাসা শিক্ষায় শিক্ষিত এ শ্রেণিটি উচ্চ শিক্ষায় শিক্ষিত হলেও তাদের কোনো রাষ্ট্রীয় স্বীকৃতি ছিল না। বিষয়টি নিয়ে অতীতে বিভিন্ন সরকার নোংরা রাজনীতি করেছে। কওমী ছাত্রদের তাদের অধিকার ও সম্মান থেকে বঞ্চিত করেছে। কওমী মাদরাসা শিক্ষা যে একটি প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ মৌলিক শিক্ষা এ বিষয়টির গুরুত্ব অনুধাবন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমী সনদের স্বীকৃতি দিয়ে সময়োপযোগী ও ঐতিহাসিক দায়িত্ব পালন করেছেন। পীর সাহেব প্রধানমন্ত্রীর উভয় ঘোষণার দ্রæত বাস্তবায়ন কামনা করেন।
নেতৃবৃন্দ বলেন, ওলামা মাশায়েখগণের হিন্দুরীতির মঙ্গল শোভাযাত্রা বাতিলসহ অন্যান্য দাবি মেনে স্থায়ীভাবে তাদের অন্তরে স্থান করে নেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহŸান জানান।



 

Show all comments
  • Ibrahim ১৩ এপ্রিল, ২০১৭, ১১:১৩ এএম says : 0
    স্বীকৃতি নিয়ে ইনকিলাবে কেন কিছু লেখা হয়নি,
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১৫ এপ্রিল, ২০১৭, ৭:৫৯ পিএম says : 0
    আমার এই সংবাদ পাঠ করার পর আমি যারপরনাই খুশী হয়েছি আমাদের নেত্রী হাসিনার সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার জন্য। তিনি আলেম ওলামাদের দাবী তাদের ডিগ্রি রাষ্ট্রিয় মর্যাদা পেতনা তাই তাদের বহুদিনের দাবী ছিল তাদের শিক্ষাকে রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হউক। এটা কোন সরকারই কর্ন পাত করেনি ওলামারা অভিযোগ করেছেন কিন্তু হাসিনার সরকার তাদের দাবী কওমি সনদের স্বকৃতি দিয়ে সময়োপযোগী ও ঐতিহাসিক দায়িত্ব পালন করেছেন বলে ওলামারা উল্লেখ করেছেন। তাদের অপর দাবী হাইকোর্ট থেকে মূর্তি অপসারণ এটাও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেনে নেয়ায় তারা আরো খুশি হয়ে বলেছেন হিন্দু রীতির মঙ্গল শোভাযাত্রা বতিলসহ আন্যান্য দাবী মেনে তাদের অন্তরে স্থান করে নেয়ার জন্য আহ্বান জানান। এখানে আমি উল্লেখ করতে চাই সেটা হচ্ছে প্রধানমন্ত্রীর নিজে একজন রাজনীতিবিদ সেই দিক থেকে তিনি একটি দলের নেতা বা সভাপতি। কাজেই সেই দল তার নিয়ন্ত্রনের দল কিন্তু সরকারে তিনি ৫ বছরের জন্য প্রধান হয়ে বসেছেন সেখানে তিনি একক ভাবে কিছুই করতে পারেন না। তাই তিনি যে এবার তার দল এএল এর মঙ্গল শোভাযাত্রা সারা দেশে বাতীল করেছেন এটা কি ইসলামের সাথে একাত্ততা নয় কি??? তিনি নিজেও মুসলমান ইসলাম তার নিজের ধর্ম এটাই তিনি বুঝিয়ে দিলেন এরপরও যদি কেহ সন্দেহ করেন নেত্রী হাসিনাকে নিয়ে তাহলে সেটা কি সঠিক হবে??? যাহ ঘটে তাহা সবারই মঙ্গলের জন্যই ঘটে থাকে এটাই সত্য। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ