Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আ’লীগ ক্ষমতা হারালে আর রাষ্ট্রক্ষমতায় আসীন হবার কোনো সুযোগ নেই : মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ ক্ষমতা হারালে ভবিষ্যতে আর রাষ্ট্রক্ষমতায় আসীন হবার কোনো সুযোগ নেই বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল সোমবার বিএনপির ভাইস-চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু মামলায় আদালতে হাজিরা দিতে গেলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি এ হুশিয়ারি দেন।
বিএনপি মহাসচিব বলেন, ইকবাল হাসান মাহমুদ টুকুকে কারাগারে প্রেরণ সরকারি নিপীড়নের আরেকটি অধ্যায় বলে মন্তব্য করেন। বিএনপিকে নানাভাবে হয়রানি ও ক্ষতিগ্রস্ত করার সরকারি মহাপরিকল্পনার ধারাবাহিক অংশ হিসেবেই ইকবাল হাসান মাহমুদ টুকুকে কারাগারে প্রেরণ করা হলো।
তিনি বলেন, দেশের বৃহত্তম ও সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলোকে নিশ্চিহ্ন করার গভীর চক্রান্তে লিপ্ত বর্তমান শাসকগোষ্ঠী অব্যাহত গতিতে নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দিয়ে গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ করছে।
বিএনপির এই নীতি নির্ধারক বলেন, আওয়ামী লীগ সরকার উপলব্ধি করেছে যে, যেহেতু জনসমর্থন  নেই তাই এবার ক্ষমতা হারালে ভবিষ্যতে রাষ্ট্রক্ষমতায় আসীন হবার সুযোগ নেই। দেশের জনগণ বর্তমান সরকারের প্রতি এতটাই বীতশ্রদ্ধ যে, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের সুযোগ পেলে তারা সম্পূর্ণরূপে আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করবে।
তিনি বলেন, এ কারণেই জনমতকে অগ্রাহ্য করে জনগণের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে জোর করে ক্ষমতা কুক্ষিগত রাখতে চায় সরকার। আর সেজন্যই দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার বিএনপিসহ সরকারবিরোধী দলগুলোকে রক্তাক্ত পন্থায় দমন করতে সরকার সব ধরনের নিষ্ঠুর পদ্ধতি গ্রহণ করছে। আওয়ামী সরকারের চরম প্রতিহিংসার রাজনীতির শিকার বিএনপির ভাইস-চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু।
সরকার তাদের সকল অন্যায় ও অন্যান্য দেশবিরোধী কর্মকাÐ থেকে জনদৃষ্টিকে ভিন্ন দিকে সরানোর জন্য দেশব্যাপী নতুন করে হামলা-মামলা ও গ্রেফতার শুরু করেছে বলেও উল্লেখ করেছেন তিনি।
এসময় ইকবাল হাসান মাহমুদ টুকুকে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান মির্জা ফখরুল।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১২ এপ্রিল, ২০১৭, ৭:৩৬ এএম says : 0
    একটা বিষয় আমার কাছে পরিষ্কার নয় সেটা হচ্ছে বার বার ফকরুল সাহেব বলছেন ক্ষমতা হারালে এএল আর ক্ষমতায় আসতে পারবেনা বা ক্ষমতায় যাবার সুযোগ নেই। কথাটার অর্থ কি হতে পারে এটা খুবই ভাববার বিষয় নয়কি ফকরুল সাহেব??? এটাকে আবার দুষ্ট লোকেরা বলছে বিএনপির মহাসচিব এএল কে আগাম জানিয়ে দিচ্ছে তারা ক্ষমতায় আসলে এএল এর অস্তিত্ব বলে কিছুই রাখাবেনা বিএনপি এটা কি সত্য ফকরুল সাহেব??? আমি ১৯৯১ সাল থেকে দেখে আসছি বিএনপি আবার বিএনপি কয়েক দিনের জন্য আবার এএল আবার বিএনপি আবার এএল আবার এএল মানে তথ্যমন্ত্রী ইনুর ভাষায় মিউজিক্যাল চেয়ারের মত এবার এদল পরের বার অন্য দল এটাই দেখে আসছি শুধু ’১৪ সালে বিএনপি নির্বাচন না করায় এএল দ্বিতীয় বার ক্ষমতায় আসে। এবার কি হবে সেটা এখনও বুঝা যাচ্ছে না। তাহলে এটা ফকরুল সাহেব আগাম বলেন কিভাবে এএল আর ক্ষমতায় আসতে পারবেনা???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ