Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জরুরি ভিত্তিতে পুরাতন, জরাজীর্ণ বিমান অপসারণ এবং মামলাগুলো দ্রুত নিষ্পত্তির সুপারিশ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জরুরী ভিত্তিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পুরাতন, জরাজীর্ণ বিমানগুলো অপসারণ এবং মামলাগুলো দ্রæত নিষ্পত্তি সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ দীর্ঘ দিন যাবত ফ্লাইট পরিচালনা করছে না সে বিষয়ে আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন প্রদানের জন্য একটি সাব-কমিটি গঠন করা হয়।
গতকাল সোমবার জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির বৈঠকে হোটেল সোনারগাঁও-এর সংস্কার কাজের বাস্তাবায়ন অগ্রগতি এবং কাজের মান নির্ণয়ে গঠিত ২নং সাব-কমিটির প্রতিবেদন, বাংলাদেশ পর্যটন করর্পোরেশন-এর ২০১৭ পর্যটন বছরের কর্মসূচী উপস্থাপন এবং এ বিষয়ে আলোচনা করা হয়। কমিটি বিমান বন্দরে যাত্রী পরিবহনের জন্য বাসভাড়া ও ক্রয় করার বিষয়ে বাংলাদেশ বিমানকে মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। জরুরী ভিত্তিতে এবং নিয়মতান্ত্রিক পদ্ধতিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর হতে পুরাতন, জরাজির্ণ বিমানগুলো অপসারণ এবং মামলাগুলো দ্রæত নিষ্পত্তি করার বিষয়ে কমিটি সুপারিশ করে। হোটেল সোনারগাঁও-এর সংস্কারের সকল কাজ কত দিনের মধ্যে সমাপ্ত করা যাবে এবং রুপসী বাংলা হোটেলের কার্যক্রমের বিষয়ে কমিটির নিকট একটি প্রতিবেদন প্রদানের জন্য সুপারিশ করা হয়।
বাংলাদেশ পর্যটন করর্পোরেশন-এর পর্যটন বছরের কর্মসূচীতে ২১শে ফেব্রæয়ারি, আর্ন্তজাতিক মাতৃ ভাষা দিবস ২৬শে মার্চ স্বাধীনতা দিবস এবং ১৬ই ডিসেম্বর বিজয় দিবসকে অন্তর্ভূক্ত করে অনুষ্ঠান প্রচার এবং বিদেশীদেরকে বাংলাদেশে ভ্রমনের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ দীর্ঘ দিন যাবত ফ্লাইট পরিচালনা করছে না সে বিষয়ে আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন প্রদানের জন্য কামরুল আশরাফ খানকে আহবায়ক করে মোঃ আফতাব উদ্দিন সরকার এবং রওশন আরা মান্নানকে সদস্য করে একটি সাব-কমিটি গঠন করা হয়।
কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, অধ্যাপক মোঃ আলী আশরাফ, মোঃ নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মোঃ আফতাব উদ্দিন সরকার এবং রওশন আরা মান্নান। এছাড়া বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ পর্যটন কর্পোরেনের চেয়ারম্যান, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ