Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর নির্দেশে আ’লীগের গণসংবর্ধনা বাতিল

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ব্যাপক প্রস্তুতি নেয়া সত্তে¡ও শেষ মুহূর্তে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে গণভবন পর্যন্ত প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা কর্মসূচি বাতিল করেছে আওয়ামী লীগ। গতকাল রোববার রাতে দলটির দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল (আজ সোমবার) ভারত সফর শেষে দেশে ফিরবেন। এ উপলক্ষে আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেয়ার যে সিদ্ধান্ত ছিল তা প্রধানমন্ত্রীর নির্দেশে বাতিল করা হয়েছে।
এদিকে, ভারত সফর শেষে দেশে ফেরার দিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দিতে ইতোমধ্যেই ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছিল আওয়ামী লীগ। সংবর্ধনায় সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত করে রাজধানীতে বড় শোডাউন করতে উদ্যোগ নিয়েছিল দলটি। এ জন্য একাধিক বৈঠকসহ নানা প্রস্তুতিমূলক কর্মসূচিও শেষ করে দলটি। এর অংশ হিসেবে গত শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ১০ এপ্রিল বিকালে রাজধানীর বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়া হবে।
প্রধানমন্ত্রীর ভারত সফরকালে বিএনপি নেতাদের বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের সব অভিযোগ অবাস্তব, কাল্পনিক ও ভিত্তিহীন। তিনি বলেন, চুক্তি না হলেও প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা সমস্যার সমাধানে অগ্রগতি হয়েছে। ভারতের সঙ্গে কোনো গোপন চুক্তি নয়, বরং সবগুলো চুক্তি ও সমঝোতা স্মারক প্রকাশ্যে হয়েছে। সই হওয়া চুক্তিগুলোকে বাংলাদেশের জন্য বিশাল অর্জন উল্লেখ করেন তিনি। তিনি বলেন, এ সফরে দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাল।
এর আগে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের সভাপতি, সাধারণ সম্পাদক, অঙ্গ-সহযোগী সংগঠন এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে যৌথসভা অনুষ্ঠিত হয়। এছাড়াও আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো বিশেষ বর্ধিত সভা করেছে। সংবর্ধনায় সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত করার জন্য রাজধানী ঢাকার আশপাশের জেলার নেতাদেরও বিশেষ নির্দেশনা দেয়া হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ