Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সমালোচনাতেও বিএনপি নেতারা পুষ্টিহীনতায় ভুগছেন : মোহাম্মদ নাসিম

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপি নেতাদের সমালোচনা প্রসঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির নেতারা অপুষ্টিতে ভুগছেন। তিনি বলেন, বিএনপি নেতারা যে সমালোচনা করে সেখানেও পুষ্টির অভাব রয়েছে তা তাদের কথাবার্তায়ই বোঝা যায়। ভারতের সঙ্গে কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে বিএনপি নেতারা যেভাবে না জেনে কথা বলছেন, তাতে মনে হয়ে তারা পুষ্টিহীনতায় ভুগছেন।
গতকাল রোববার হোটেল সোনারগাঁওয়ে বিশ্বস্বাস্থ্য দিবস উপলক্ষে ‘শিশুর সুস্বাস্থ্য ও পুষ্টি’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।
নাসিম বলেন, ভারতের সঙ্গে চুক্তি বিষয়ে কথা বলা দেশে মনে হচ্ছে বিএনপি নেতারা না জেনেই কথা বলছে। কথা শুনে মনে হচ্ছে তাদের পুষ্টির অভাব হয়ে গেছে। এদের পুষ্টি দরকার।
প্রধানমন্ত্রীর চলমান ভারত সফরে স্বাক্ষরিত হয়েছে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক সম্পর্কে জেনে শুনে কথা বলতে বিএনপি নেতাদের প্রতি আহŸান জানিয়ে নাসিম বলেন, না জেনেই বিএনপি নেতারা বলছেন, সরকার দেশ বিক্রি করে দিয়েছে। দেশ কি বিক্রি করা যায়? এরা কোন চুক্তি সম্পর্কে না জেনেই কথা বলে। বিএনপি নেতাদের বলবো আপনারা চুক্তির বিষয়ে জেনে শুনে কথা বলবেন।
দেশের স্বার্থবিরোধী কোন চুক্তি আওয়ামী লীগ করবে না জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমÐলীর এই সদস্য বলেন, আওয়ামী লীগ সরকার সবসময় প্রতিবেশী ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলোর শান্তিপূর্ণ সমাধান করে। ইতোপূর্বে ছিটমহল সমস্যা সমাধান, সমুদ্রসীমা উদ্ধারসহ অনেক বিষয়ই শান্তিপূর্ণ সমাধান হয়েছে। এবার প্রধানমন্ত্রীর চলমান সফরে অনেক কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। দেশের স্বার্থবিরোধী কোন চুক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেননি, কোন দিন করবেনও না।  
সরকারী হাসপাতালগুলোতে চিকিৎসা সেবার মান বৃদ্ধির নির্দেশ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডাক্তার আর নার্সরা যদি নিয়মিত দায়িত্ব পালন না করে তাহলে এত আধুনিক হাসপাতাল তৈরি করেও রোগীকে সেবা দেয়া সম্ভব নয়। সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে।
সেমিনারে প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকছানা কাদের, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ