Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রণবকে ভাপা ইলিশ রেঁধে খাওয়ালেন হাসিনা

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : শেখ হাসিনা তার ভারত সফরের দ্বিতীয়দিন গত শনিবার রাতে দিল্লির প্রেসিডেন্ট ভবনে রেঁধেছেন। এতে গড়েছেন তিনি ইতিহাস। নজিরবিহীন এই ঘটনার সাক্ষী ভারতের ঐতিহ্যবাহী প্রেসিডেন্ট ভবন এবং এখানকার বাসিন্দা, কর্মকর্তা-কর্মচারীরা। খবর অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ।
ভারতের প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়কে ভাপা ইলিশ রান্না করে খাইয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ থেকে প্রধানমন্ত্রী তার সঙ্গে ছয়জন রাঁধুনি নিয়ে এসেছেন। তিনি নিজেসহ বাকি ছয়জন ইলিশের তিন রকম পদ রান্না করেছেন। বিশেষ করে ভাপা ইলিশ রাঁধার সময় বঙ্গবন্ধু কন্যাকে দেখা যায় সার্বিক কাজে। শুধু প্রণব নন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যও রেঁধেছিলেন হাসিনা। তবে মমতা রাতের খাবার এতো তাড়াতাড়ি গ্রহণ করেন না বলে বৈঠক শেষে শুধু মুড়ি-বাতাসা খেয়েই ফিরে আসেন।
এদিকে ভারতের প্রেসিডেন্টের জন্য ঢাকাই মসলিনের পাঞ্জাবি এবং মমতার জন্য হাসিনার উপহার ছিল ঢাকাই জামদানি শাড়ি। শনিবার রাতে হাসিনার রান্না ও নৈশভোজের আগে মমতাও তাকে কলকাতার বিখ্যাত মিষ্টিঘর রাধামন মল্লিকের মিষ্টি ও শাল উপহার দেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১০ এপ্রিল, ২০১৭, ৮:৪৭ এএম says : 0
    এই সংবাদটা পড়ার পর সাত সমুদ্র তের নদীর এপার থেকে ওপারে বাংলার কৃষ্টি বাঙলার সভ্যতা বাঙ্গালীর আতিথিয়তার কথা স্মরণে এসে যায় সমস্ত দুঃখ ভারতের উপর রাগ সবই মিশে যায় এই নেতা নেত্রিদের নিজেদের ঐতিহ্যকে কি সুন্দর ভাবে ফুটায়ে তুলেছে এটা দেখে মনটা জুড়িয়ে গেল। একজন বাঙ্গালী নেতা দুইজন বাঙ্গালী নেত্রী সবাই ভুলে গেলেন নিজেদের পদবী; প্রকাশিত হলেন একই ফুলের সুবাস হয়ে। এদেরই মধ্যে চলছে দেনা পাওনার হিসাব নিয়ে এক মহা যুদ্ধ চলছে চালবাজি কিভাবে ধোকাদিয়ে কমজোরিকে কাবু করে ফয়দা নেয়া যায় সেই খেলা!!! কিন্তু এই সময়ে কি বুঝা যায় তারা কি অবস্থানে আছেন??? বাংলাদেশের প্রধানমন্ত্রীও চমক দেখালেন তিনি যে কম যান না কাওর চেয়ে সেটাই তিনি আজ বুঝিয়ে দিলেন। ১৬ কোটি মানুষকে জননেত্রী হাসিনা প্রচুর অশান্তির মধ্যে রেখেও আজ ভারত বাসিকে চমক দেখিয়ে আমাদেরকে কয়েক ফোটা শান্তির পানি দিয়ে একটু খুশি দিলেন এটাকেই পুঁজি করে অশান্তিতেই দিনাপাত করা ছাড়া আর কি করার আছে এই হতভাগ্য বাঙ্গালী মুসলমানদের??? আল্লাহ্‌ পাক যাকে আমাদের দেখভাল করার দায়িত্ব দিয়েছিলেন সেই তিনিই যদি আল্লাহ্‌র নির্দেশ থেকে সড়ে যান তাহলে সেটাও দেখবেন মহান সৃষ্টি কর্তা আল্লাহ্‌ই। আল্লাহ্‌ শ্রেষ্ট বিচারক এতে কোন সন্দেহ নেই। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ