Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজমীর শরিফ জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : পবিত্র আজমীর শরিফে গিয়ে খাজা মঈনুদ্দিন চিশতি (র.) এর দরগাহ জিয়ারত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারত সফরের তৃতীয় দিন গতকাল রোববার সকাল সোয়া ১০টার পর রাজস্থানের আজমীর শহরে পৌঁছে সফরসঙ্গীদের নিয়ে খাজা মঈনুদ্দিন চিশতি (রহ.)-এর মাজার জিয়ারত করেন প্রধানমন্ত্রী।
দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করেন প্রধানমন্ত্রী। তার সঙ্গে ছিলেনÑ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সূত্রে গেছে, বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই সফরে নিরাপত্তার ব্যবস্থা নেয় আজমীর জেলা প্রশাসন। হাসিনার এই সংক্ষিপ্ত সফরের সময়টুকুতে সাধারণের প্রবেশ সীমিত করা হয় দরগাহ এলাকায়। এর আগে, ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজমীর সফরে যান। সেবছর তিনি সেখানে দোয়া করেন এবং দরগায় দেড় লাখ রুপি দান করেন। ত্রয়োদশ শতাব্দীতে নির্মিত এই দরগাহ শরীফ এতদাঞ্চলের মুসলমানসহ অন্য ধর্মাবলম্বীদের জন্য এক পবিত্র তীর্থস্থান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ