Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

হাতিয়ায় হামলা অগ্নিসংযোগ লুটপাট ভাঙচুর

যুবলীগ নেতা নিহতের জের

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : হাতিয়া উপজেলা আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রæপের মধ্যে সংঘর্ষে যুবলীগ নেতা আশরাফ উদ্দিনের মৃত্যুকে কেন্দ্র করে সহিংসতা ছড়িয়ে পড়েছে।
গতকাল (রোববার) সন্ধায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে যুবলীগ নেতা আশরাফ উদ্দিন মারা যায়। তার মৃত্যুর খবর হাতিয়ায় পৌছলে চরকিং ইউনিয়ন ও চরঈশ^র ইউনিয়নে সহিংসতা ছড়িয়ে পড়ে। এ সময় বিভিন্ন স্থানে ২৫টি বাড়িতে অগ্নিসংযোগ, শতাধিক বাড়ি ও দোকানে হামলা লুটপাট এবং তিনটি ট্রলারে অগ্নিসংযোগ করা হয়। চর কিং এর মৃধ্যাগ্রাম, সদরম মাঝি গ্রামে ১৫টি বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট হয়। চর ঈশ^র ইউনিয়নের বিভিন্ন গ্রামে প্রতিপক্ষের বাড়িতে হামলা অগ্নিসংযোগ ও লুটপাটের খবর পাওয়া গেছে। চরঈশ^র ইউনিয়নের হেলাল মেম্বারের বাড়ি ও আজহার মেম্বারের তিনটি ট্রলারে অগ্নিসংযোগ করে হামলাকারীরা। এছাড়া খবির মিয়ার বাজার, বাঁধের গোড়া, ও আফাজিয়া বাজারে ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট হয়। এখানে মহব্বতজান মেম্বারের দোকান ও বাড়িতে অগ্নিসংযোগ করে নিহত আশরাফ উদ্দিনের সমর্থকরা। সন্ধায় হাতিয়া পৌর মেয়র ইউসুফ আলীর ওছখালীস্থ বাড়ীতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙ্গচুর করা হয় ।
উল্লেখ্য, গত ৩০ মার্চ আফাজিয়া বাজারের স্থানীয় আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রæপের সংঘর্ষে যুবলীগ নেতা আশরাফ উদ্দিন গুলিবিদ্ধ হন। এই ঘটনার জের ধরে শনিবার রাতে সোনাদিয়া ইউনিয়নের চরচেঙ্গা বাজারে প্রতিপক্ষের হামলায় বাজার কমিটির সেক্রেটারী হাজী রুহুল আমিন কোম্পানিকে কুপিয়ে রক্তাক্ত জখম করে দুর্বত্তরা। পরে তাকে মুমূর্ষ অবস্থায় ঢাকা প্রেরণ করা হয়। হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার হামলার সত্যতা স¦ীকার করে বলেন, বিভিন্ন স্থানে হামলার খবর পেয়েছি। পর্যাপ্ত ফোর্স না থাকায় ঘটনাস্থলগুলোতে পৌছানো সম্ভব হচ্ছে না। তবে উপজেলা সদরে পুলিশ ও কোস্টগার্ড মোতায়েন রয়েছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত হাতিয়া উপজেলায় আতঙ্ক বিরাজ করছিল ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ