Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের স্বার্থবিরোধী কোন চুক্তি মেনে নেয়া হবে না-ইসলামী আন্দোলন, মহানগর উত্তর

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য ক্ষতিকর এমন কোন চুক্তি ভারতের সাথে করা যাবে না। অস্বচ্ছ-অস্পষ্ট কোন চুক্তি জাতি মেনে নেবে না। সামরিক, প্রতিরক্ষা বা সমঝোতা চুক্তি যে কোন নামেই হোক তা উদ্দেশ্য প্রণোদিত।
ভারত আমাদের দাবি পূরণ না করলেও আমরা তাদের দাবি পূরণে বরাবরই আন্তরিক। বিনিময়ে আমরা আশার আলো দেখছিনা তিস্তাসহ অভিন্ন নদীর পানি চুক্তিতে। সীমান্তে বাংলাদেশী হত্যা বন্ধ হয়নি আজও। নদীগুলো জীবিত রাখার মাধ্যমে এ অঞ্চলের পরিবেশ এবং মানুষের জীবন জীবিকা রক্ষার জন্য প্রধানমন্ত্রীর ভারত সফর যেন ফলপ্রসূ হয় এটাই জাতির প্রত্যাশা। গতকাল সকালে পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের কর্মী তারবিয়তে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমদ উপরোক্ত কথা বলেন। নগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত তারবিয়তে বিশেষ অতিথি ছিলেন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, কেন্দ্রীয় সহকারী প্রশিক্ষণ সম্পাদক মুফতী হেমায়েতুল্লাহ, কেন্দ্রীয় সদস্য মুফতী দেলোয়ার হোসাইন সাকী, আলহাজ্ব আনোয়ার হোসাইন, মুহাম্মাদ মুশাররফ হোসেন, মাওলানা আরিফুল ইসলাম, হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, নুরুল ইসলাম নাঈম, মুফতী মাছউদুর রহমান, প্রকৌশলী গিয়াস উদ্দিন, হাফেজ আবু হানিফ, মুফতী ফরিদুল ইসলাম, ডাঃ মজিবুর রহমান, আলহাজ্ব ফরিদ উদ্দিন দেওয়ান, মুহাম্মাদ আবুল হোসেন, মনজুরুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মঙ্গল শোভাযাত্রা বাধ্যতামূলক করার সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। মুসলিম প্রধান দেশে রাষ্ট্রীয়ভাবে অন্য ধর্মের সংস্কৃতি মঙ্গল শোভাযাত্রা কখনই বাধ্যতামূলক হতে পারে না। মুসলিম জনগোষ্ঠীর চেতনাবিরোধী বিজাতীয় সংস্কৃতি চাপিয়ে দেয়ার ষড়যন্ত্র বন্ধের দাবিতে এবং সুপ্রিমকোর্ট চত্বর থেকে গ্রীকদেবীর মূর্তি অপসারণের দাবিতে আগামী ২১ মার্চ জাতীয় মহাসমাবেশের মাধ্যমে দেশব্যাপী আন্দোলনের যে দাবানল জ্বলে উঠবে তা সরকার প্রতিহত করতে পারবে না।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মাসউদ বলেন, মুসলমানদের বিশ্বাস মতে ভাল-মন্দ, মঙ্গল-অমঙ্গল সব কিছুই আল্লাহর হুকুমেই সংঘটিত হয়ে থাকে। সুতরাং মুসলমানদের জন্যে মঙ্গল শোভাযাত্রার সংস্কৃতি চর্চা অবশ্যই পরিত্যজ্য ঈমান রক্ষার জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ