Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ভ্যাকসিন নিয়ে প্রতারণা : ৩ জন আটক

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর একটি স্কুলে হেপাটাইটিস-বি’র ভ্যাকসিন নিয়ে প্রতারণার অভিযোগে ‘মা ও শিশু উন্নয়ন সংস্থা’ নামে একটি প্রতিষ্ঠানের তিন কর্মকর্তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে জনতা। গতকাল (শনিবার) বেলা ২টায় নগরীর বন্দর থানার মাধ্যম হালিশহরের আনন্দবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাদের আটক করে পুলিশ। আটককৃতরা হলো, কুতুবউদ্দিন, মাকসুদুর রহমান এবং মোহাইমেনুল ইসলাম টিটু।
বন্দর থানা পুলিশ জানায়, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে হালিশহরের বিভিন্ন এলাকায় স্কুলে স্কুলে হ্যাপাটাইটিস বি’র ভ্যাকসিন বিক্রি করে আসছিল। প্রতি অ্যাম্পুল ভ্যাকসিন তারা ৫শ’ টাকা করে বিক্রি করে। গতকাল ভ্যাকসিন বিক্রির জন্য আবারও স্কুলটিতে যাওয়ার পর শিক্ষক এবং সাধারণ মানুষ মিলে তাদের ধরে ফেলে। শিক্ষক ও অভিভাবকদের অভিযোগ, তাদের ভ্যাকসিন নকল। আগে এই ভ্যাকসিন দেয়ার পর শিশুরা অসুস্থ হয়ে পড়েছিল। এরপর দীর্ঘদিন তারা এলাকায় আসেনি। আটক তিনজনের কাছ থেকে পাওয়া পরিচয়পত্রে পদবি হিসেবে ‘তথ্যউপাত্ত সংগ্রহকারী’ হিসেবে উল্লেখ রয়েছে। এ ব্যাপারে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশ জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ