Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ্মা সেতু নির্মাণে মুক্তিযোদ্ধাদের এক মাসের ভাতার টাকা প্রদানের আহŸান

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : পদ্ম সেতু নির্মাণ প্রকল্পে সারাদেশের মুক্তিযোদ্ধাদের এক মাসের ভাতার টাকা প্রদান করার আহŸান জানানো হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে দেশমাতৃকার টানে মুক্তিযুদ্ধ করে আমরা বাংলাদেশ স্বাধীন করে ছিলাম। এরই ধারাবাহিকতায় আমরা মুক্তিযোদ্ধারা ইচ্ছা করলে আরও একটি দৃষ্টান্ত স্থাপন করতে পারি। সেটি হচ্ছে মুক্তিযোদ্ধারা এক মাসের সম্মানি ভাতার টাকা পদ্মা সেতু নির্মাণ প্রকল্পে দান করে দৃষ্টান্ত স্থাপন করতে পারি। শনিবার প্রেসক্লাব যশোর মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে যশোর সদর উপজেলার ফতেপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধারা এই আহŸান জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধকালীন ফরিদপুরের আলফাডাঙ্গা ফিল্ড কমান্ডার জসিম উদ্দিন জাবের লিখিত বক্তব্যে আরও বলেন, মুক্তিযোদ্ধাদের এক মাসের সম্মানি ভাতার টাকা এমন কিছু নয়। যখন ৩শ’ ৫শ’ এবং ৫ হাজার টাকার সম্মানি ভাতা পেয়েছি, তখনও আমাদের জীবন জীবিকা চলছিল। তাই এক মাসের সম্মানির টাকা পদ্মা সেতু প্রকল্পে দিলে আমাদের তেমন কোন অসুবিধা হবে না। বর্তমানে সারাদেশে এক লাখ ৬০ হাজার মুক্তিযোদ্ধা ১০ হাজার টাকা করে সম্মানি ভাতা পান। যা মোট ১৬০ কোটি টাকা দাঁড়ায়। এই টাকা দিলে পদ্মা সেতু নির্মাণে আরও সহজতর হবে। এই বিষয়ে উপজেলা, জেলা ও কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলসহ সংশ্লিষ্টরা ইতিবাচক ভূমিকা রাখবেন বলে আশাবাদী।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যশোর সদরের ফতেপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার হাসেম আলী, সাবেক কমান্ডার আবু মুসা, আবদুল মজিদ, সাবেক ডেপুটি কমান্ডার আলতাফ হোসেন, মুক্তিযোদ্ধা ফজল আহমেদ, মোজাহার মোল্যা, আইয়ুব আলী, সাইদুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ