Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সকল ধর্মকে সম্মানের মাধ্যমে অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়া সম্ভব-তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সকল ধর্মের প্রতি সম্মান ও জঙ্গিদের ধ্বংসের মাধ্যমে অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়া সম্ভব, বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
গতকাল শুক্রবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের আঙিনায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ৯ম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনে শেখ হাসিনার সরকারের অসা¤প্রদায়িক নীতির ফলে স্বাধীনতার চেতনায় সংবিধানে পুনঃস্থাপিত চার মূলনীতির কথা উল্লেখ করে তিনি একথা বলেন। সারাদেশ থেকে আগত তিন হাজারেরও বেশি প্রতিনিধি সম্মেলনে যোগ দিতে জমায়েত হন। এদেশের মাটি ও চার হাজার বছরের ইতিহাস সকল ধর্মের সহাবস্থান ও সা¤প্রদায়িক স¤প্রীতির ইতিহাস’ উল্লেখ করে মন্ত্রী বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র ও উৎসব সবার। মসজিদ-মন্দির-গির্জা-প্যাগোডা ভাঙা মানুষের হৃদয় ভাঙার সমান। জঙ্গি ও তাদের লালনকারীদের ধর্মীয় স¤প্রীতির সবচেয়ে বড় শত্রæ বলে বর্ণনা করে তিনি বলেন, এই মাটিতে জঙ্গিদের কোনো জায়গা নেই।
অধ্যাপক রেহমান সোবহান সম্মেলনের উদ্বোধন করেন। এর পর বিশিষ্ট রাজনীতিক জি এম কাদের, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতিমÐলীর তিন সদস্য মেজর জেনারেল (অব.) সি আর দত্ত, উশাতন তালুকদার এমপি ও হিউবার্ট গোমেজ, পরিষদের সাধারণ সম্পাদক রাণা দাশগুপ্ত প্রমুখ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৮ এপ্রিল, ২০১৭, ১১:০৭ এএম says : 0
    মন্ত্রী ইনু সঠিক কথাই বলেছেন। সকলমন্ত্রী ইনু সঠিক কথাই বলেছেন। সকল ধর্মের প্রতি সম্মান ও জঙ্গিদের ধ্বংসের মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া সম্ভব। আমরা মুক্তিযুদ্ধের সবাই যদি এক হয়ে ধর্মকে সামনে না এনে বাঙ্গালী জাতিকে মূলদিয়ে এগিয়ে যাই তাহলে অবশ্যই আমরা এই ব্যাপারে জয়ী হব এবং দেশের অপশক্তিকে (মুক্তিযুদ্ধের বিপক্ষের) বিদায় করতে পারব। ’৭১ এই ইস্যুতে আল্লাহ্‌ আমাদের সাথে ছিলেন আবার সেই ইস্যুতে আমরা এগুতে থাকলে আল্লাহ্‌ নিশ্চয় আমাদের সাথেই থাকবেন ইনশ’আল্লাহতালা। আমীন। ধর্মের প্রতি সম্মান ও জঙ্গিদের ধ্বংসের মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া সম্ভব। আমরা মুক্তিযুদ্ধের সবাই যদি এক হয়ে ধর্মকে সামনে না এনে বাঙ্গালী জাতিকে মূলদিয়ে এগিয়ে যাই তাহলে অবশ্যই আমরা এই ব্যাপারে জয়ী হব এবং দেশের অপশক্তিকে (মুক্তিযুদ্ধের বিপক্ষের) বিদায় করতে পারব। ’৭১ এই ইস্যুতে আল্লাহ্‌ আমাদের সাথে ছিলেন আবার সেই ইস্যুতে আমরা এগুতে থাকলে আল্লাহ্‌ নিশ্চয় আমাদের সাথেই থাকবেন ইনশ’আল্লাহতালা। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ