Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চালককে নির্যাতনের পর ইয়াবা দিয়ে মামলা দিলো কাঁচপুর হাইওয়ে পুলিশ

দাপুটে ওসি কিনা পারে?

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর হাইওয়ে থানার ওসি শেখ শরিফুল আলমের কথার সাথে সাথে তা তামিল না করার অপরাধে শরিফুল ইসলাম নামের এক লেগুনা চালককে ৫ ঘন্টা মধ্যযুগীয় কায়দার নির্যাতন করে অবশেষে ২ শত পিস ইয়াবা পকেটে ঢুকিয়ে দিয়ে মামলা দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার রাতে তাকে নির্যাতনে পর সাজেন্ট রাজিব বাহাদুর বাদী হয়ে রাতেই থানায় মামলাটি দায়ের করেন। পরে সোনারগাঁ থানা পুলিশ তাকে থানা হাজতে না রেখে চিকিৎসার জন্য সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। লেগুনা চালককে বিনা অপরাধে নির্যাতন ও ইয়াবা ব্যবসায়ী বানিয়ে মামলা দেয়ার ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছে নির্যাতনের শিকার শরিফুলের পরিবার।
নির্যাতনের শিকার শরিফুল ইসলামের বোন নাদিরা আক্তার জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে চালক শরিফুর ইসলাম লেগুনা গাড়ীতে যাত্রী নিয়ে চিটাগাং রোড থেকে মোগরাপাড়া চৌরাস্তা আসছিলেন। এসময় কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি শরিফুল আলম তাকে গাড়ীটি থামানোর জন্য সিগনাল দেন। হঠাৎ করে সিগনাল দেওয়ায় তার গাড়ী থামাতে একটু সময় লাগে। এতে ক্ষিপ্ত হয়ে শরিফুল আলম তাকে গাড়ী থেকে নামিয়ে বেদম পিটিয়ে আহত করে কাঁচপুর ফাঁড়িতে নিয়ে যায়। সেখানে ৫ ঘণ্টা হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় তাকে কয়েক দফা নির্যাতন চালানো হয়। এতে সে অচেতন হয়ে পড়লে ওসি শরিফুল আলম চালককে একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ফের ফাঁড়িতে নিয়ে এসে তাকে নির্যাতন করে। পরে রাত ১২ সময় ২ শত পিস ইয়াবা তার পকেটে ঢুকিয়ে দিয়ে একটি মামলা করে সোনারগাঁ থানা পুলিশের কাছে তাকে সোপর্দ করে। এসময় সোনারগাঁ থানা পুলিশ চালক শরিফুলের শারীরিক অবস্থা অবনতি হলে তাকে থানা হাজতে না রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। বর্তমানে তাকে হাতকড়া পড়া অবস্থায় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি শরিফুল আলম জানান, লেগুনা চালক রংসাইড দিয়ে গাড়ী চালিয়ে আসায় পুলিশ তাকে বাধা দেয়। এতে লেগুনা চালক শরিফুল ক্ষিপ্ত হয়ে লাঠি দিয়ে পুলিশকে মাথায় আঘাত করলে এক পুলিশ সদস্য আহত হয়। এসময় আশপাশের লোকজন লেগুনা চালককে মারধর করে। পরে লেগুনা চালককে ফাঁড়িতে ধরে আনলে তার শরীর তল্লাশি করে ২ শত পিস ইয়াবা উদ্ধার করা হয়।
উল্লেখ্য, কিছুদিন পূর্বেও মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ওসি শরিফুল আলম দা হাতে নিয়ে ব্যবসায়ীদের ফলকেটে আলোচনায় আসেন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সমালোচনার ঝড় উঠে। এর রেশ কাটতে না কাটতে ফের লেগুনা চালককে পিটিয়ে আলোচনায় আসেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৮ এপ্রিল, ২০১৭, ৫:০৭ পিএম says : 0
    আমদের সাংবাদিকরা পুলিশের কর্মকান্ড যখনই যা দেখছে তখনই সেটাকে নিরলস ভাবে সমাজের সামনে তুলে ধরছে। যদিও সংখ্যায় এরা খুবই কম তারপরও এর উপর মন্তব্য কারিরাও আলোচনা সমালোচনা করে যাচ্ছে কিন্ত এসব আমদের মন্ত্রীর নজরে আসছে না এটাই আমাকে ভাবিয়ে তুলছে। আমি নিজেও প্রচুর এর উপর কড়া কড়া মন্তব্য করার পরও কোনই ফল পাইনি। এমনকি এই সংবাদের মতই অবস্থা হয়েছে মানে সংবাদ উঠার পর দেশের রাজা বা যুবরাজরা আরো ক্ষিপ্ত হয়ে তাদের অত্যাচার বাড়িয়ে দিয়েছে। এই দারগা কিছুদিন পূর্বেও মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ওসি শরিফুল আলম দা হাতে নিয়ে ব্যবসায়ীদের ফলকেটে আলোচনায় আসেন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সমালোচনার ঝড় উঠে। কিন্তু কি হয়েছে ঝড় উঠায় বরং দেশের রাজার নাম সবার জানা হয়েছে আর তার অপকর্ম কয়েক ধাপ উপড়ে উঠায়ে দেশের রাজা বুঝাতে চাইলেন মিডিয়া কি করতে পারে তাই একহাত দেখে নিলেন??? এবারও যদি কিছু না হয় তাহলে এই পুলিশ রাজা দারগা সাধারন মানুষকে অতিষ্ট করে পকেটা ভরবে এটা আমি নিশ্চিত। সাথে সাথে দেশের লোক বেউপায় হয়ে দেশদ্রোহীদের হাতে দেশ তুলে দিয়ে সাময়িক ভাবে শান্তি পাবার চেষ্টা করবে যদিও শান্তি তারা পায়না তাই আমি তথ্যমন্ত্রীর মতই বলছি ক্ষমতা বদলানোর মিউজিকাল চেয়ারের খেলা দেখি!!! আমি আমাদের সহযোদ্ধা মানে পুলিশমন্ত্রীর কান্ড দেখে অবাক হচ্ছি!!! কিভাবে তিনি এই পুলিশদেরকে প্রশ্রয় দিচ্ছেন??? আমি জানি পুলেশের উপর থেকে নিচ পর্যন্ত পয়সার ভাগা ভাগি হয় এটা সবাই জানি বিভিন্ন মিডিয়ার মাধ্যমে। কাজেই দেশের রাজা পুলিশের উপরের রাজারা এদের এসব কাজ দেখেও দেখেনা। আল্লাহ্‌ সবই জানেন তাই তিনি হচ্ছেন শ্রষ্ঠ বিচারক এটাই সত্য। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ