Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নিহত র‌্যাব গোয়েন্দা শাখার পরিচালক আবুল কালাম আজাদের পরিবারকে অনুদান

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গিদের নিক্ষিপ্ত বোমার স্পিøন্টারের আঘাতে মৃত্যুবরণ করা র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল মোহাম্মদ আবুল কালাম আজাদের পরিবারকে ১০ লাখ টাকার আর্থিক অনুদান দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক।
গতকাল শুক্রবার সকালে আজাদের ঢাকার বাসায় তাঁর স্ত্রী সুরাইয়া সুলতানার হাতে অনুদানের এ অর্থ তুলে দেন আইজিপি। এ সময় র‌্যাবের ডিজি বেনজির আহমেদ, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মইনুর রহমান চৌধুরী, এআইজি (কনফিডেন্সিয়াল) মো. মনিরুজ্জামান, এআইজি (ওয়েলফেয়ার) মো. আব্দুল্লাহ হেল বাকী, এআইজি (মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স) সহেলী ফেরদৌস এবং আহাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২৫ মার্চ মরহুম লে. কর্নেল মোহাম্মদ আবুল কালাম আজাদ সিলেটের শিববাড়ির পাঠানপাড়ার আতিয়া ভিলায় জঙ্গিবিরোধী অভিযান পরিচালনাকালে জঙ্গিদের নিক্ষিপ্ত বোমার স্পিøন্টারের আঘাতে গুরুতর আহত হন। তাৎক্ষণিকভাবে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে হেলিকপ্টারযোগে ঢাকায় সিএমএইচ-এ স্থানান্তর করা হয়। তাকে উন্নত চিকিৎসার জন্য ২৬ মার্চ সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সযোগে সিংগাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়। সিঙ্গাপুরে চিকিৎসা শেষে ২৯ মার্চ পুনরায় সিএমএইচ-এ ভর্তি করা হয়। সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায় ৩১ মার্চ তিনি মৃত্যুবরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ