Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিয়ায় ৩৩ জনকে হত্যা করলো আইএস

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সিরিয়ার পূর্বাঞ্চলে ৩৩ জনকে নির্মম কায়দায় গলা কেটে হত্যা করেছে বর্বর সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। গত বুধবার (৫ এপ্রিল) সকালে কৌশলগত গুরুত্বপূর্ণ শহর দের এজরের কাছে আল-মায়াদিন মরুভূমিতে ওই ৩৩ জনের গলা কাটে আইএস।
যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা (এসওএইচআর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে গতকাল বৃহস্পতিবার এ খবর দিয়েছে। তারা বলেছে, জঙ্গিদের গলা কেটে হত্যাকাÐ তাদের কর্মীরা পর্যবেক্ষণ করেছে। এসওএইচআর’র মতে, গলা কেটে মারার ঘটনাটি চলতি বছরে আইএসের সবচেয়ে বড় বর্বরতার নজির। অবশ্য এর আগে ফাঁসিতে ঝুলিয়ে বা গলা কেটে হত্যার আরও বড় বড় ঘৃণ্য নজির রেখে এসেছে সন্ত্রাসী গোষ্ঠীটি।
মানবাধিকার পর্যবেক্ষক সংস্থাটি জানায়, সিরিয়ায় যাদের হত্যা করা হয়েছে তাদের সবার বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। এদের খুব ধারালো অস্ত্র দিয়ে গলা কাটা হয়েছে।
কিন্তু নিহতরা সরকারি বাহিনীর সদস্য, নাকি অন্য কোনো সশস্ত্র সংগঠনের সদস্য বা প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিদ্রোহী, তা জানতে পারেনি এসওএইচআর। সূত্র: ওয়েব সাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ