Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশী বধূ ফিলিপাইনের দুই নারী ও তিন শিশু উদ্ধার

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ফিলিপাইন দূতাবাসের অনুরোধে দেশটির নাগরিক দুই নারীকে তাদের তিন সন্তানসহ নগরীর একটি বাসা থেকে উদ্ধার করেছে পাঁচলাইশ থানা পুলিশ। ফিলিপাইনের দুই নারী দুবাই প্রবাসী তফাজ্জল করিমের স্ত্রী। গতকাল (বৃহস্পতিবার) সকালে নগরীর নাসিরাবাদ আবাসিক এলাকার ৬ নম্বর সড়কের ২০ নম্বর বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়েছে। বাড়িটি তফাজ্জল করিমের মালিকানাধীন।
ফিলিপাইনের দুই নারী হলেন, অ্যামিলি সি গ্রæস (৪০) এবং ম্যারি ডি লিয়ন (২৭)। উদ্ধার হওয়াদের মধ্যে আরও আছে অ্যামিলির ছেলে আশরাফ করিম (৮) ও ইয়াকুব করিম (২১ মাস) এবং ম্যারির ছেলে জায়াফ করিম (২ মাস)। তিন সন্তানের মধ্যে আশরাফ এবং ইয়াকুব বাংলাদেশি পাসপোর্টধারী বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ। জায়াফের জন্মও বাংলাদেশে বলে জানিয়েছেন ওসি।
ওসি জানান, দুবাইপ্রবাসী তফাজ্জলের বাড়ি রাউজান। ১১ বছর আগে দুবাইয়ে অ্যামিলিকে বিয়ে করেন তফাজ্জল। এরপর তাকে বাংলাদেশে নিয়ে আসেন। প্রথম স্ত্রীকে দেশে রেখে আবারও দুবাইয়ে ফিরে যান। তিন বছর আগে প্রথম স্ত্রীর সঙ্গে ডিভোর্স হয়ে গেছে বলে মিথ্যা তথ্য দিয়ে বিয়ে করেন ম্যারিকে। এরপর তাকেও বাংলাদেশে নিয়ে আসেন।
মিথ্যা তথ্য দিয়ে দ্বিতীয় বিয়ের বিষয়টি জানাজানির পর দুই স্ত্রীই তফাজ্জলের উপর ক্ষুব্ধ হন। এক পর্যায়ে তারা সন্তান নিয়ে নিজ দেশে ফিরে যাবার আগ্রহ দেখান। কিন্তু তফাজ্জল তাদের নিজ বাসায় মা-বোনসহ স্বজনদের হেফাজতে রেখে আবারও দুবাইয়ে চলে গেছেন।
ওসি বলেন, দুই স্ত্রী কার্যত তফাজ্জলের বাসায় বন্দি অবস্থায় ছিল। তাদের বাইরে বেরুতে দেয়া হত না। বিষয়টি ফিলিপাইন দূতাবাস অবহিত হওয়ার পর সিএমপি কমিশনারকে একটি চিঠি দিয়ে তাদের উদ্ধারের অনুরোধ করা হয়। আমরা তাদের উদ্ধার করে আদালতে পাঠিয়েছি। এদিকে বিকেলে তাদের আদালতে হাজির করা হলে মহানগর হাকিম মাসুদ পারভেজ দুই নারী ও তাদের তিন সন্তানকে ফিলিপাইন দূতাবাসের জিম্মায় দেয়ার আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ