Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নাকচ স্বরাষ্ট্রমন্ত্রীর ৬০ কিলোমিটার দূরের ঘটনা প্রবাহে মন্ত্রীর চোখ

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

মো: শামসুল আলম খান : পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, পহেলা বৈশাখ বাঙালির প্রাণের উৎসব। মানুষ এ উৎসব নির্বিঘেœ যাতে পালন করতে পারে সেজন্য সব রকমের ব্যবস্থা নেয়া হয়েছে।
সেদিন মোটর সাইকেলে একজনের বেশি আরোহী থাকতে পারবে না। সূর্যাস্তের আগেই বাইরের সব অনুষ্ঠান শেষ করতে হবে।
বুধবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের মিডিয়া সেন্টারে পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের আগে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আলাপে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
জঙ্গিদের কোনো গ্রæপ নেই, এরা ষড়যন্ত্রকারীÑ এমন মন্তব্য করে তিনি বলেন, তাদের উদ্দেশ্য একটাই বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা।
সরকার জঙ্গিদের নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে জানিয়ে আসাদুজ্জামান কামাল বলেন, দেশের মানুষ জঙ্গিদের দেশ থেকে বিতাড়িত করতে চাইছে। জঙ্গিরা কিছু করার প্রচেষ্টা করলে জনগণ তাদের প্রতিরোধে এগিয়ে আসছে।
ময়মনসিংহেও জঙ্গি উত্থানের প্রচেষ্টা চলছিল। আমাদের নিরাপত্তা বাহিনী জানমালের কোনো ক্ষতি না করেই তাদের আইনের আওতায় এনেছে। আসলে জনগণ সহযোগিতা করলে কোনো কাজই অসাধ্য নয়।
ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের ৬৫ কিলোমিটার সিসি ক্যামেরা নেটওয়ার্কের আওতায় আনায় ময়মনসিংহ জেলা পুলিশের কার্যক্রমের প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মোট ৪শ’ সিসি ক্যামেরা থাকবে। এর মধ্যে ১২৮টি স্থাপন হয়েছে। ময়মনসিংহ নগরীর নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের এমন উদ্যোগ প্রশংসনীয়।
পরে পুলিশের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রী। এ অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।
এ সময় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, অতিরিক্ত ডিআইজি ড.আক্কাছ উদ্দিন ভূঞা, মন্ত্রীর একান্ত সচিব (উপ-সচিব) ড. হারুন অর রশিদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে মন্ত্রী ময়মনসিংহ আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় জেলা আ’লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু, মহানগর যুবলীগ আহŸায়ক মোহাম্মদ শাহীনুর রহমান উপস্থিত ছিলেন। এ সময় তারা পৃথকভাবে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।
৬০ কিলোমিটার দূরের ঘটনা প্রবাহে মন্ত্রীর চোখ
ময়মনসিংহ মিডিয়া সেন্টারের নিয়ন্ত্রণ কক্ষের প্যানেল মনিটরের সামনে দাঁড়িয়ে ৬০ কিলোমিটার দূরের ভালুকা মডেল থানার হালহকিকত দেখে নিচ্ছিলেন মন্ত্রী। খানিক সময় পরেই ভেসে উঠলো তার গাড়িবহরের থানা ক্রস করার দৃশ্য।
পাশের মনিটরে নগরীর প্রবেশ পথ বাইপাস মোড়ের সঙ্গেও পরিচয় করিয়ে দেয়া হলো তাকে। দেখানো হলো মহাসড়কে প্রাণহানি ঘটিয়ে দ্রæত ঘাতক চালকের বাস নিয়ে চম্পট দেয়া। খানিক দূরেই দাঁড়িয়ে থাকা স্ত্রী ও সন্তানদের আর্তনাদ, আহাজারি। আর তার মিনিট কয়েক পরেই বিক্ষুব্ধ কয়েক যুবকের আগুনে অন্য একটি বাসের পুড়ে যাওয়া।
লন্ডন নগরীর আদলে আধুনিক প্রযুক্তির ব্যবহার করে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের ৬৫ কিলোমিটার সিসি ক্যামেরা নেটওয়ার্কের আওতায় আনার এমন ঘটনা প্রবাহ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের মিডিয়া সেন্টারে নিজ চোখেই দেখলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ