Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এ বিষয়ে শুনানি আজ

আরিফুলের পদে ফেরা ঠেকাতে রাষ্ট্রপক্ষের আপিল

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দ্বিতীয় দফায় করা বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।
গতকাল বুধবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়। আবেদনটি শুনানির জন্য চেম্বার আদালতে এলে রাষ্ট্রপক্ষ সময় আবেদন করে। পরে আদালত ‘নট টুডে’র আদেশ দেন। আজ (বৃহস্পতিবার) এই আবেদনের উপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা। এর আগে মেয়র আরিফুলকে দ্বিতীয় দফায় বরখাস্তের আদেশ গত ৩ এপ্রিল হাইকোর্টের একটি বেঞ্চ স্থগিত করেন। আদালতে আরিফুলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মঈনুল হোসেন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার আবদুল হালিম কাফী। পরে স্থগিতাদেশের বিষয়টি আইনজীবী আবদুল হালিম কাফী সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
গত ২ এপ্রিল মেয়র আরিফুলকে দ্বিতীয় দফায় বরখাস্ত করেছিল স্থানীয় সরকার মন্ত্রণালয়। এর পর গত সোমবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সেই বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি।
প্রথমবার সাময়িক বরখাস্ত হওয়ার প্রায় দুই বছর পর ২ এপ্রিল উচ্চাদালতের নির্দেশে আরিফুল নগরভবনে যান। মেয়রের চেয়ারে বসতে না বসতেই তারা ফের সাময়িকভাবে বরখাস্ত হন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, আরিফুলের বিরুদ্ধে একটি মামলায় গত ২২ মার্চ সুনামগঞ্জের বিশেষ ট্রাইব্যুনালে সম্পূরক অভিযোগপত্র গৃহীত হয়। এ কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ