Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স›দ্বীপে নৌকাডুবি আরও দুই শিশুর লাশ উদ্ধার

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো ঃ তাহসিন (৯) ও নিহা (৫)- দুই ভাই-বোনের লাশ উদ্ধার করা হয়েছে। মায়ের সাথে স›দ্বীপে চাচার বিয়েতে অংশ নিতে যাওয়ার সময় নৌকাডুবির ঘটনায় তারা হারিয়ে যায়। তাদের মা ও চাচাকে দুর্ঘটনার পরপর উদ্ধার করা গেলেও তাদের পাওয়া যায়নি।
গতকাল (বুধবার) সকালে দুর্ঘটনাস্থলের কয়েক কিলোমিটারের মধ্যে ভাই-বোনের লাশ পান স্থানীয়রা। এই দুই শিশুর পাশাপাশি পূর্ব মাইটভাঙা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আনোয়ার হোসেনের লাশও উদ্ধার করা হয়েছে। এই তিনটি লাশ নৌ-বাহিনীর ডুবুরি দলের কাছে হস্তান্তর করেন স্থানীয় বাসিন্দারা। পরে সেগুলো উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়।
দুই শিশুর লাশ পাওয়ার পর আহাজারিতে ভেঙে পড়ে তাদের বাবা-মা ও স্বজনেরা। তাহসিন ও নিহা পরিবার জানায়, তাহসিন নগরীর হালিশহরের মাস্টারমাইন্ড আইডিয়াল স্কুলের তৃতীয় শ্রেণিতে এবং নিহা প্লে শ্রেণিতে পড়ত। ঘটনার দিন তাদের কাতারপ্রবাসী চাচা হাসানের সঙ্গে তার বিয়েতে অংশ নিতে স›দ্বীপে যাচ্ছিল তারা। সঙ্গে ছিল তাদের মা নুরনাহার বেগম। আগামী শুক্রবার হাসানের বিয়ে হওয়ার কথা ছিল। দুর্ঘটনার খবর শোনার পর তাদের বাবা মুসলিম উদ্দিন কাতার থেকে চট্টগ্রামে ফিরেছেন।
এ নিয়ে দুর্ঘটনার পর গত কয়েকদিন মিলিয়ে ১৭ জনের মরদেহ উদ্ধার করা হল। এখনও পর্যন্ত আরও অন্তত ৬ জন নিখোঁজ রয়েছে। রোববার সন্ধ্যায় একটি সি ট্রাক থেকে যাত্রী নামিয়ে গুপ্তছড়া ঘাটে পৌঁছে দেয়ার সময় আনুমানিক ৪০ জন যাত্রীসহ স্থানীয়ভাবে ‘লাল বোট’ নামে পরিচিত একটি নৌকা উল্টে ডুবে যায়। তাৎক্ষণিক স্থানীয় লোকজন ও মাঝি-মাল্লারা ৩২জনকে উদ্ধার করে। দুর্ঘটনার পর থেকে নিখোঁজদের উদ্ধারে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা কাজ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ