Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি করলে দেশের সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন হবে-পীর সাহেব চরমোনাই

২১ এপ্রিল মহাসমাবেশ সফলের আহ্বান

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি করলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব চরম হুমকির মুখে পড়বে। ভারতের সাথে দেশবিরোধী যে কোন চুক্তি করা থেকে বর্তমান সরকারকে বিরত থাকতে হবে। তিনি বলেন, বাংলাদেশের যে সমস্যাগুলো আছে, সেগুলোর সমাধান বেশি প্রয়োজন। কিন্তু তিস্তা চুক্তি হবে কিনা তা এখনো অনিশ্চিত।
আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, আমরা এখন স্বাধীন আছি কি-না, এ প্রশ্ন দেখা দিয়েছে। আমাদের ব্যক্তি স্বাধীনতা নেই, রাজনৈতিক স্বাধীনতা নেই, অর্থনৈতিক স্বাধীনতাও হুমকির মুখে। তিনি বলেন, ভারতের সাথে সামরিক চুক্তি হলে আমাদের অভ্যন্তরীণ সব পরিকল্পনা ফাঁস হয়ে যাবে, ফলে নিজস্ব স্বকীয়তা বলতে কিছু থাকবে না। ২৫ সালা গোলাপী চুক্তির খেসারত জাতিকে চরমভাবে দিতে হয়েছে। এখন সামরিক চুক্তি হলে চিরদিনের জন্য ভারতের গোলামীই করতে হবে। কাজেই দেশপ্রেমিক সেনাবাহিনীকে শেষ করার জন্য সামরিক চুক্তির নামে গোলামী চুক্তি দেশপ্রেমিক ঈমানদার জনতা মানবে না।
পীর সাহেব চরমোনাই ২১ এপ্রিল সোহরাওয়ার্দী উদ্যানে গ্রিক মূর্তি অপসারণের দাবীতে অনুষ্ঠিতব্য জাতীয় মহাসমাবেশ সফলের আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ