Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশটা ধ্বংস করার আগে ওদের বিদায় করতে হবে : খালেদা জিয়া

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:৫৯ এএম, ৫ এপ্রিল, ২০১৭


গুলশানে মালয় সংসদীয় প্রতিনিধি দলের পর কুসিক মেয়র সাক্কুর সাক্ষাৎ
স্টাফ রিপোর্টার : সাবেক প্রধানন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, এরা (ক্ষমতাসীন) দেশকে ধবংস করে দিয়ে তারা বিদায় নেবে। দেশকে ধ্বংস করার আগেই তাদেরকে বিদায় করাতে হবে।  নির্বাচনী যুদ্ধে ওদের কাউন্টার দেয়ার জন্য নিজেদের তৈরি করতে হবে।
গতরাতে কুমিল্লার নবনির্বাচিত সিটি মেয়র মনিরুল হক সাক্কু সাক্ষাৎ করতে এলে বিএনপি  চেয়ারপারসন এই মন্তÍব্য করেন।
কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনে দলের প্রার্থী ‘যুদ্ধ’ করে বিজয়ী হযেছে দাবি করে আগামীতে নির্বাচনী যুদ্ধের জন্য দলকে প্রস্তুতি নিতে বলেছেন চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
তিনি বলেন, প্রত্যেক জেলায় জেলায় যদি আমাদের সৈনিকরা এমনভাবে তৈরি হয়, যে যুদ্ধ সে (সাক্কু) জিতে এসেছে, তাহলে ইনশাল্লাহ বাকি যুদ্ধেও আমরা বিজয়ী হতে পারব এবং আমরা সফল হবো। সাক্কু যুদ্ধ করে জিতেছে। এই বিজয়ে শুধু আনন্দিত হলে চলবে না, পরবর্তীর জন্য তৈরি হতে হবে। আগামীদিনের যে যুদ্ধ করবেন, তাতে দলকে প্রস্তুত করতে হবে। আমাদেরকে সেজন্য তৈরি হতে হবে। একই সঙ্গে নতুন প্রধান নির্বাচন কমিশনারের সমালোচনা করেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।
তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারেরর কুমিল্লা সিটি করপোরেশনে নির্বাচনটা প্রথম পরীক্ষা। আমরা আশা করেছিলাম, অন্তুত পক্ষে তিনি যে নিরপেক্ষ একজন ব্যক্তি একটা প্রতিষ্ঠানে বসেছেন, তিনি সেটা দেখাবেন, প্রমাণ করবেন। কিন্তু অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয় তিনি নিরপেক্ষ নন। তিনি আওয়ামী লীগের হয়েই কাজ করেছে, সেখানে কোনো নিরপেক্ষতার প্রমাণ রাখেন নাই। কাজেই এই নির্বাচন কমিশনার আর হাসিনা- এরা থাকলে দেশে কখনো সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হতে পারে না।
দলের প্রার্থী সাক্কু ও তার সহধর্মিণী আফরোজা ইয়াসমীন টিকলী বিজয়ের জন্য দলের চেয়ারপারসনের হাতে পুষ্পস্তবক তুলে দেন। তিনি এই বিজয়ের জন্য কুমিল্লার নাগরিকসহ ভোটার ও দলের নেতা-কর্মীদের অভিনন্দনও জানান।
গত ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ধানের শীষের প্রার্থী মনিরুল হক সাক্কু আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন।
মেয়র পদে সাক্কু ১১ হাজার ভোটের ব্যবধানে সীমাকে হারিয়েছেন। ২০১২ সালে সীমার বাবা আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আফজাল খানকে হারিয়ে সাক্কু প্রথম মেয়র হন। সেই নির্বাচনে আফজালের ভোটের ব্যবধান ছিল ২৯ হাজার।
ধানের শীষ প্রার্থী সাক্কুকে যুদ্ধ করে জিতেছে মন্তব্য করে সেখানে গণমাধ্যমের ভ‚মিকার প্রশংসা করে তাদেও প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বিএনপি চেয়ারপারসন।
সাহস থাকলে ভোটাভোটিতে জনগণ আসবে, ভোট দেবে। সুষ্ঠু ভোট হলে সাক্কু ১১ হাজার নয়, ৫০ হাজার ভোটের ব্যবধানে জিতত। কাজেই সেখানে সাক্কু যুদ্ধ করে জিতেছে। যেখানে তারা (ক্ষমতাসীন) দেখছে যে, একদমই আর কিছু করার উপায় নেই, সেখানে ব্যবধানটা কমিয়ে এটা করেছে।
তিনি বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষকে সবচেয়ে বেশি ভয় পায়, তারপরই হলো বিএনপিকে। বিএনপি যদি নির্বাচনে আসে, তাহলে তো জনগন ধানের শীষের পক্ষে ভোটটা দেবে। সেজন্য যেকোনো প্রকারে হোক বিএনপির লোকজনকে নানারকমের মামলা-মোকাদ্দমা দিয়ে, নানারকমভাবে হয়রানি করে তাদেরকে নির্বাচন থেকে দূরে রাখতে চায়। এখানে তিনি (শেখ হাসিনা) ক্ষমতা থেকে একচুলও সরতে চান না। ক্ষমতায় থাকলেও তিনি ক্ষমতার যে অস্ত্রগুলো আছে, প্রশাসনকে, পুলিশ বাহিনীকে তার গুÐাবাহিনী ছাত্রলীগ-যুবলীগ এসবকে ব্যবহার করতে পারবে না। সেজন্য সে (শেখ হাসিনা) সেখান থেকে সরতে চান না। তিনি চান ক্ষমতায় থেকে নির্বাচন করবেন। কিন্তু ক্ষমতায় থেকে নির্বাচনে কী হতে পারে, দেশের মানুষ সেটা ধারণা হয়েছে।
বর্তমান সরকারের কোনো বৈধ্যতা নেই মন্তব্য করে সাবেক প্রধানমন্ত্রী বলেন, এই সরকার জনগনের ভোটে নয়, তারা অনির্বাচিত, তারা অবৈধ সরকার। এদের কোনো কাজ করার ক্ষমতা নেই। কাজেই বুঝতে হবে, আগামী দিনে দেশের গণতন্ত্র আনতে হবে। সেভাবে দলকে তৈরি করতে হবে।
দলের জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে খালেদা জিয়া বলেন, আমরা কেন্দ্রীয় কমিটিতে এবার নবীনদের নিয়ে এসেছি। জেলা কমিটি আপনারা করবেন, সেখানে নবীনদের মূল্যায়ন করবেন যাতে জেলা কমিটিটা শক্তিশালী হবে।
সাক্কুর সহধর্মিণীর বক্তব্যের প্রশংসা করে কুমিল্লায় মহানগর ও জেলা কমিটিতে সাক্কুর স্ত্রীসহ নবীনদের নিয়ে করার জন্য দলের চেয়ারপারসন পরামর্শ দেন।
নির্বাচনী ভোট কেন্দ্রে এজেন্টদেও প্রশিক্ষণের ব্যবস্থা নেয়ার তাগিদ দিয়ে খালেদা জিয়া বলেন, লোকজনকে ট্রেনিংয়ের ব্যবস্থা করতে হবে। না হলে ওদের সাথে পারা যাবে না। আমাদের এগুলো নিয়ে কাজ করতে হবে। একই এটাও খেয়াল রাখতে হবে, আওয়ামী লীগ কী ষড়যন্ত্র করছে, কৌশল করছে, সেগুলো আমাদেরকে নজর রাখতে হবে, খবর রাখতে হবে। যাতে তার কাউন্টার আমরা তাদেরকে দিতে পারি, তার চিন্তা আমাদের মাথায় রাখতে হবে।
যারা দলের বিরুদ্ধে কাজ করবে ও বেঈমানি করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান বিএনপি চেয়ারপারসন।
অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কু, তার সহধর্মিনী আফরোজা ইয়াসমীন টিকলী, দক্ষিণের সাধারণ সম্পাদক হাজী আমিনুর রশীদ ইয়াসীন প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে দলের ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, আনোয়ারুল আজীম, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মোস্তাক মিয়া, আব্দুুল আউয়াল খান, ড. খন্দকার মারুফ হোসেন, গফুর ভুঁইয়া, মোবাশ্বের আলম ভুঁইয়া, শাহিদুর রহমান তামান্না, কাইয়ুম হক রিংকুসহ কুমিল্লার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


খালেদা জিয়ার সঙ্গে মালয়েশিয়ার একটি সংসদীয় দলের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন মালয়েশিয়ার একটি সংসদীয় দল। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সাক্ষাৎ হয়।
৪ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন মালয়েশিয়া পিপলস জাস্টিস পার্টির ভাইস-প্রেসিডেন্ট মাদাম নুরুল ইজজা আনোয়ার। ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের সম্মেলনে যোগ দিতে মালয়েশিয়ার এই প্রতিনিধি দলটি ঢাকায় আসেন। ইতোমধ্যে আইপিইউ সম্মেলনে যোগ দেয়া কানাডা, নরওয়ের সংসদীয় গ্রæপের সদস্যরা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেছেন। এছাড়া লন্ডনভিত্তিক লিবারেল ইন্টারন্যাশনালের ভাইস- চেয়ারম্যান ফিল বেনিয়ন বিএনপি চেয়ারপারসনের সাথে সাক্ষাৎ করেছেন।
গতকালের সাক্ষতকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুুল মঈন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, উপদেষ্টা কাউন্সিলের সদস্য রিয়াজ রহমান ও বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • sahed ৫ এপ্রিল, ২০১৭, ৭:১৩ এএম says : 0
    no defence deal with india
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ