Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রেসিডেন্ট শ্রদ্ধেয়, তাকে কেন টানেন প্রশ্ন আপিল বিভাগের

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অ্যাটর্নি জেনারেলকে উদ্দেশ করে আপিল বিভাগ বলেছেন, ‘সময় আবেদনের এই বিষয়টি এলে আপনি মাথা নিচু করে থাকেন। প্রেসিডেন্ট বিষয় টানেন। প্রেসিডেন্ট সবার শ্রদ্ধেয়, তাকে কেন টানেন? তার (প্রেসিডেন্ট) দোহাই যখন দেন, তখন আমাদের কষ্ট লাগে।
নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাসংক্রান্ত বিধি গেজেট আকারে প্রকাশে সরকার পক্ষের আবারও সময়ের আবেদন করায় মঙ্গলবার অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে এ কথা বলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন বেঞ্চ। সময় আবেদন মঞ্জুর করে আপিল বিভাগ ৮ মে পর্যন্ত সময় দেন। এরপর আর কোন অজুহাত দেখাবেন না বলে আদালত।
এর আগে গত ২৮ মার্চ গেজেট প্রকাশ নিয়ে প্রেসিডেন্ট প্রসঙ্গ তোলা হলে ক্ষোভ প্রকাশ করেছিলেন আপিল বিভাগ। এরপর বিধিমালা গেজেট প্রকাশে সরকারকে ৪ এপ্রিল পর্যন্ত সময় দেয়া হয়।
শুনানিকালে গেজেট প্রকাশের জন্য অ্যাটর্নি জেনারেল আরও দুই সপ্তাহ সময়ের আবেদন করলে তা মঞ্জুর করে ৮ মে পর্যন্ত সময় দেন আদালত। এতে ১১তম বারের মতো সময় পেল সরকার। এর আগে বিধির গেজেট প্রকাশে আরও ১০ বার সময় নেয় সরকার।
এর আগে আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাবিধিমালা প্রণয়ন না করায় আইন মন্ত্রণালয়ের দুই সচিবকে গত বছরের ১২ ডিসেম্বর তলব করেন আপিল বিভাগ। তার আগে গত বছরের ৭ নভেম্বর বিধিমালা ওই বছরের ২৪ নভেম্বরের মধ্যে গেজেট আকারে প্রকাশে সরকারকে নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ