Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইপিইউ নিয়ে প্রশ্ন তোলা বিএনপি’র দেউলিয়াত্বের প্রমাণ : হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলন নিয়ে বিএনপির প্রশ্ন তোলাকে দলটির রাজনৈতিক দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। গতকাল মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলন করে এ দাবি করেন তিনি।
হাছান বলেন, আইপিইউ সম্মেলন নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দীন সরকার সংবাদ সম্মেলন করে প্রশ্ন তুলেছেন। তাদের প্রশ্ন বাংলাদেশে নির্বাচিত সংসদ নেই, তাহলে কেন এখানে এ সম্মেলন হচ্ছে। এ সম্মেলন বাংলাদেশ সরকার বা জাতীয় সংসদের সিদ্ধান্তে হচ্ছে না। এটি আইপিইউ’র কাউন্সিলের সর্বসম্মত সিদ্ধান্তে অনুষ্ঠিত হচ্ছে বলে জানান তিনি।
হাছান মাহমুদ বলেন, লজ্জার বিষয় যে, এই সম্মেলন নিয়ে বিএনপি প্রশ্ন তুলেছে; আপত্তি জানিয়েছে। তারা যে গণতন্ত্রকে হত্যা করতে চায়, গণতন্ত্রের অন্তরায়; এটি তার সর্বশেষ বহিঃপ্রকাশ। এর মাধ্যমে বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্বের প্রকাশ ঘটেছে। তারা গণতন্ত্র চায় না, সেটা নগ্নভাবে প্রকাশ পেয়েছে।
হাছান আরও বলেন, বাংলাদেশের সংসদ আন্তর্জাতিকভাবে গৃহীত না হলে ঢাকায় এই সম্মেলন হতো না। বিএনপির এই বক্তব্য শুধু দেশবিরোধী নয়, গণতন্ত্রের বিরোধী।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ